কোয়ারেন্টাইন ছাড়া সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবে ১১টি দেশের নাগরিক, তালিকায় নাম নেই ভারতের

সংবাদ সংস্থা : ১৯ অক্টোবর থেকেই ১১ টি দেশের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিচ্ছে সিঙ্গাপুর। টিকা নেওয়া থাকলে সহজেই তারা প্রবেশ করতে পারবেন সিঙ্গাপুরে। থাকতে হবে না নিভৃতাবাসে। কিন্তু আশ্চর্যজনকভাবে তালিকায় নেই ভারতের (India) নাম। সিঙ্গাপুর প্রশাসনের তরফে জারি করা ‘ভ্যাকসিনেটেড ট্রাভেল লেন’ প্রকল্পের নির্দেশিকায় বলা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত টিকা নেওয়া থাকলে সেদেশে প্রবেশের ক্ষেত্রে কোনও সমস্যা থাকবে না।

সিঙ্গাপুর সরকারের এই ভ্যাকসিনেটেড ট্রাভেল লেন প্রকল্পে ডেনমার্ক, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ড, স্পেন, ব্রিটেন, জার্মানির মত সাতটি ইউরোপিয়ান দেশের নাম রয়েছে। এছাড়া আমেরিকা ও কানাডার নাগরিকদের সিঙ্গাপুরে প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা থাকছে না। একমাত্র এশিয়ান দেশ হিসেবে ব্রুনেই এই তালিকায় জায়গা করে নিয়েছে। ভারত, চিন. ইন্দোনেশিয়ার মত দেশ গুলিকে এখনও নিজেদের তালিকাতে জায়গা দেয়নি সিঙ্গাপুর সরকার।

সিঙ্গাপুর সরকার সূত্রে খবর, ‘ভ্যাকসিনেটেড ট্রাভেল লেন’ প্রকল্পের আওতায় আসতে গেলে যাত্রীদের নির্দিষ্ট সিঙ্গাপুর এয়ারলাইনসের বিমানে করে সেদেশে আসতে হবে। ধাপে ধাপে সরকার অন্যান্য বিমান পরিবহন সংস্থা গুলিকেও এই ছাড়পত্র দেবে। সিঙ্গাপুর এয়ারলাইনসে ভিটিএল-র আওতার বিমানের সংখ্যা বাড়াচ্ছে। এই বিষয়ে খুব তাড়াতাড়ি বিস্তারিত ঘোষণা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!