পুজোয় বারুইপুর, সোনারপুর, নরেন্দ্রপুরে ড্রোনের মাধ্যমে চলবে নজরদারি

বিশ্ব সমাচার, বারুইপুর: বারুইপুর পুলিশ জেলার দুর্গাপুজোর গাইড ম্যাপ চতুর্থীতে প্রকাশিত হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার বৈভব পেয়ারি ও অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু। গাইড ম্যাপ প্রকাশ করলেন বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার বৈভব তিওয়ারি।

কোভিড বিধি মেনে ভিড় সামলানো, যানজটের মোকাবিলা, দুর্ঘটনা রোধ, নারী ও শিশুদের সুরক্ষার উপর জোর দেওয়া হচ্ছে। জেলাজুড়ে মোট ১৪০০ টি পুজো হচ্ছে। নিরাপত্তার জন্য জেলার পুলিশ সুপার ছাড়াও, দু’জন অতিরিক্ত পুলিশ সুপার, ৭ জন ডিএসপি, ১৮ জন ইন্সপেক্টর, ১৫০ জন সাব ইন্সপেক্টর, ১৪০ জন এএস আই, ৫০০ জন কন্সটেবল, ১০০ জন হোমগার্ড, আড়াই হাজার সিভিক ভলান্টিয়ার ও ৪০০ টেম্পোরারি হোমগার্ড মোতায়েন থাকছেন। এছাড়া সোনারপুর, বারুইপুর, নরেন্দ্রপুর এলাকায় বিকেল থেকে বাইকে নজরদারি জারি থাকবে।

এছাড়া ড্রোন দিয়েও নজরদারি চালানো হবে। মানুষের সহায়তার জন্য ৪২টি পুলিশ সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া শিশুদের জন্য চাইল্ড ওয়েলফেয়ার কার্ড থাকছে বাচ্চাদের সুবিধার জন্য। তিনি বলেন, রাত ১০টার পর যুবকরা খুব জোরে বাইক চালাবে। তাদের ওপর নজরদারি চলবে। যাতে করে দুর্ঘটনা কম হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!