পুজোর আগে ক্ষতিগ্রস্ত যাত্রাশিল্পীদের পাশে অষ্টমী নাট্যসংস্থা

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার:গত কয়েকবছর ধরে দেশজুড়ে করোনার অতিমারী চলার জন্য বিপদের মুখে পড়েছেন যাত্রাশিল্পীরা ধীরে ধীরে লকডাউন উঠলেও। কোর্টের নির্দেশে আবার বিপদে যাত্রাশিল্পীরা দুর্গাপুজো উপলক্ষে বিভিন্ন এলাকায় যাত্রা করে মানুষকে আনন্দ দিয়ে থাকেন যাত্রাশিল্পীরা। কোর্টের নির্দেশে এবার পুজোমণ্ডপগুলিতে যাত্রা করতে পারবেন না যাত্রাশিল্পীরা। পুজোর আগে ক্ষতিগ্রস্ত যাত্রাশিল্পীদের পাশে দাঁড়াল গোয়ানাড়া গোবিন্দপুর অষ্টমী নাট্যসংস্থা।

শনিবার সন্ধ্যায় রায়চকে অষ্টমী নাট্যসংস্থার পক্ষ থেকে পুজোর উপহার তুলে দেন অষ্টমী নাট্য সংস্থার সভাপতি অরুময় গায়েন।গত কয়েকবছর ধরে বন্ধ থাকা যাত্রাপালা, পুজোর আগে উপহার পেয়ে খুশি যাত্রাদলের শিল্পী থেকে শুরু করে যাত্রার সঙ্গে যুক্ত সকল কলাকুশলীরা। উপহার হাতে পেয়ে যাত্রাশিল্পী বর্ষা মণ্ডল জানান, গত কয়েকবছর ধরে মহামারীর জন্য যাত্রাপালা বন্ধ। আমরা কোথাও যাত্রা করতে পারছি না।

ধীরে ধীরে লকডাউন উঠলেও যাত্রা করা এখন বন্ধ আছে। আর্থিক দিক দিয়ে অবস্থা খুব খারাপ। পুজোর আগে অষ্টমী নাট্যসংস্থার পক্ষ থেকে কিছু উপহার পেয়ে খুশি হলাম।অষ্টমী নাট্যসংস্থার সভাপতি অরুময় গায়েন জানান, প্রতিবছর পুজোর সময় আমরা যাত্রাশিল্পীরা বিভিন্ন পুজোমণ্ডপগুলিতে যাত্রা অভিনয় করে থাকি।

মহামারীর জন্য গত কয়েকবছর ধরে বন্ধ আছে। এবছর লকডাউন উঠলেও যাত্রা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কোর্টে। তার জন্য সমস্যায় পড়েছেন যাত্রাশিল্পীরা সহ যাত্রার সঙ্গে যুক্ত সকল ব্যক্তিরা। তাই তাঁদের পুজোর আগে উপহার দেওয়া হল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!