টিকা নেওয়া হয়নি পরিবারের, ঘরেই দেবী দর্শনে কাগজের দুর্গা বানাল কিশোর

স্টাফ রিপোর্টার : কাগজের দুর্গা প্রতিমা-সহ লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ বানিয়ে তাক লাগাল দাসপুরের অষ্টম শ্রেণির ছাত্র সুরজিৎ৷একেই পুজোয় করোনার একাধিক বিধি নিষেধ৷ তার উপর মা-সহ পরিবারের অনেকের টিকা নেওয়া হয়নি৷ তাই বাড়িতেই দেবী দর্শনের ব্যবস্থা করল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর 1 নং ব্লকের টালিভাটার খাড় রাধাকৃষ্ণপুর গ্রামের 14 বছরের সুরজিৎ দাস বৈদ্য।

স্থানীয় পাঁচবেড়িয়া রামচন্দ্র স্মৃতি শিক্ষা মন্দিরে অষ্টম শ্রেণিতে পড়ে সে । পড়াশোনার পাশাপাশি ছবি আঁকাতেও সে খুবই ভাল৷ কাগজের তৈরি নানা ধরনের জিনিস বানানোতেও যথেষ্ট উৎসাহ রয়েছে তার। পুজোর আগে মাত্র দু’দিনের মধ্যে নাওয়া-খাওয়া ভুলে কাগজের তৈরি দুর্গা প্রতিমা বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে মেদিনীপুরের এই ছেলে।শুধু দুর্গা প্রতিমা নয়, রয়েছে লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশ।

এমনকী দেবীর পায়ের তলায় রয়েছে মহিষাসুরও। সুরজিতের কথায় মাত্র দু’দিনে আর্ট পেপার ও কার্ডবোর্ডকে কেটে, তাতে তুলির সাহায্যে বিভিন্ন রঙের ছোঁয়া দিয়ে সপরিবার দুর্গা বানিয়ে ফেলেছে সে৷সুরজিতের কাগজের দুর্গা দেখে হতবাক তার পরিবার ও প্রতিবেশীরা।

পরিবার ও প্রতিবেশীদের কথায়, এমনিতেই করোনায় একাধিক বিধি নিষেধ৷ ভিড় এড়াতে এ বার সুরজিতের তৈরি দেবীই দর্শন করবেন তাঁরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!