দুর্গাপুজোর আগেই মাওবাদী পোস্টার মেদিনীপুরে, প্রশাসনকে সতর্ক করল নবান্ন

স্টাফ রিপোর্টার : এবার দুর্গাপুজোর আগে পশ্চিম মেদিনীপুরে মাওবাদী পোস্টার পড়ল। যা নিয়ে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার ঈশ্বরপুর এলাকায় মাওবাদী পোস্টার দেখা যায়। সেই পোস্টারে চাকরি, দুর্নীতি, আদিবাসীদের অধিকার–সহ নানা ইস্যুকে তুলে ধরা হয়েছে। হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, চাকরির লোভ দেখিয়ে মাওবাদীদের কিনে নেওয়া যাবে না। হঠাৎ এই পোস্টারে চিন্তিত নবান্নও। তাই দুর্গাপুজোর সময় নাশকতা ঘটাতে পারে বলে পুলিশ–প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, শনিবার মেদিনীপুরের ঈশ্বরপুর এলাকার দেওয়ালে মাওবাদী পোস্টার দেখতে পাওয়া যায়। তখনই খবর দেওয়া হয় থানায়। পোস্টারগুলি উদ্ধার করে মেদিনীপুর কোতোয়ালি থানার পুলিশ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখানে আদিবাসীদের জমি আন্দোলনকে সমর্থন জানানো হয়েছে পোস্টারে। চতুর্থীর দিনে মাওবাদী পোস্টার ভাবিয়ে তুলেছে জেলা পুলিশ কর্তাদের।এই মাওবাদী পোস্টার নিয়ে জেলা পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‌কিছু পোস্টার আমরা আগেও দেখেছিলাম।

মামলা নথিভুক্তও হয়েছিল। তখন দেখা গিয়েছিল স্থানীয় এক বাসিন্দাই ওই কাজের সঙ্গে যুক্ত। আজকের পোস্টার নিয়েও আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভালো করে পোস্টারটি পড়লেই বুঝতে পারবেন যে চাকরি, দুর্নীতির মতো স্বাভাবিক ইস্যুকে মাথায় রেখেই ওই পোস্টার দেওয়া হয়েছে। তবে কে ওই পোস্টারিং করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।’‌

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!