অন্ধকারে ডুবতে পারে রাজধানী, বিদ্যুৎ সঙ্কটের আশঙ্কা কেজরিওয়ালের

সংবাদ সংস্থা : আশঙ্কাটাই কি তাহলে এবার সত্যি হতে চলেছে? উদ্বিগ্ন দিল্লির মুখ্যমন্ত্রী। রাতের ঘুম উড়েছে অরবিন্দ কেজরিওয়ালের। রাজধানীতে দ্রুত চরম বিদ্যুৎ সঙ্কট তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। শনিবার এমনটাই জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি আরও জানিয়েছেন, প্রতি মুহূর্তের পরিস্থিতির উপর ব্যক্তিগতভাবে নজর রাখছেন কেজরিওয়াল।

রাজধানীতে বিদ্যুৎ সঙ্কট তৈরি হলে, তা কীভাবে সামাল দেওয়া হবে, তা নিয়েই এখন দিল্লি সরকারের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।উদ্বিগ্ন কেজরিওয়াল ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বিষয়টি নিয়ে চিঠি লিখে ফেলছেন। রাজধানীতে যাতে বিদ্যৎ উৎপাদন কেন্দ্রগুলিতে পর্যাপ্ত পরিমাণে কয়লা ও গ্যাস পাঠানো হয়, তার জন্য পদক্ষেপ করতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রীকে।

উল্লেখ্য শনিবারই টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন লিমিটেডের সিইও গণেশ শ্রীনিবাসন জানিয়েছেন, দেশজুড়ে যে কয়লা সঙ্কট তৈরি হয়েছে, তার প্রভাব পড়বে রাজধানীতেও। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আগামী দিনগুলিতে দিল্লিতে পর্যায়ক্রমে দফায় দফায় লোড শেডিং হতে পারে বলে জানিয়েছেন তিনি। আর এরপরই দিল্লির মুখ্যমন্ত্রীর মাথায় চিন্তা আরও বেড়েছে। সাহায্য চেয়ে চিঠি পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!