লাগাতার তিনদিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম

সংবাদ সংস্থা : দেশে পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি যেন ফের রুটিনে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই জ্বালানির দাম কমবেশি বাড়ছে। ব্যতিক্রম হল না বৃহস্পতিবারও। এদিন দেশের বিভিন্ন প্রান্তে জ্বালানি তেলের দাম বেড়েছে ২৯ থেকে ৩৮ পয়সা পর্যন্ত। এই নিয়ে লাগাতার তিনদিন বাড়ল পেট্রোপণ্যের দাম।রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৩ টাকা ৯৪ পয়সা।

যা আগের দিনের থেকে ২৯ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ৯৪.৮৮ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে এক লিটার পেট্রলের মূল্য ১০৩ টাকা ২৪ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯১.৭৭ টাকা। এই দুটি মুল্য বেড়েছে যথাক্রমে ৩০ ও ৩৫ পয়সা করে।দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে মহানগরগুলির মধ্যে সবার আগে ১০০ টাকা পেরিয়েছিল পেট্রলের মূল্য। বৃহস্পতিবার সেখানে এক লিটার পেট্রল বিকোচ্ছে ১০৯ টাকা ২৫ পয়সায়। যা গতকালের থেকে ২৯ পয়সা বেশি। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ৯৯ টাকা ৫৫ পয়সা।

আগের দিনের থেকে বেড়েছে ৩৮ পয়সা।লাগাতার পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির দায় অবশ্য নিতে রাজি নয় কেন্দ্র। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সাফ জানিয়েছেন, পেট্রোপণ্য আমাদের বিদেশ থেকে আমদানি করতে হয়। তাই এর দামের উপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। এটা আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!