ভ্যাকসিনের ডবল ডোজ নেওয়া থাকলেই সিঁদুর খেলা-অঞ্জলিতে অনুমতি হাইকোর্টের

স্টাফ রিপোর্টার : করোনা ভ্যাকসিনের দু’টি ডোজই নেওয়া থাকতে হবে, তবেই সিঁদুর খেলায় অংশগ্রহণ করা যাবে ৷ অঞ্জলি দেওয়ার ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলতে হবে ৷ দুর্গাপুজোর গাউডলাইন সংক্রান্ত মামলা গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট ৷ এদিন সেই মামলার শুনানিতে আদালত এই নির্দেশ দিল ৷আদালতের নির্দেশে বলা হয়েছে, বড় পুজোগুলির ক্ষেত্রে ৬০ জন এবং ছোট পুজোগুলির ক্ষেত্রে সর্বোচ্চ ১৫ জনকে নিয়ে অঞ্জলি এবং সিঁদুর খেলার আয়োজন করতে পারবেন উদ্যোক্তারা ৷

তবে সব ক্ষেত্রেই ভ্যাকসিনের ডবল ডোজ লাগবেই ৷ যদি এই নিয়ম মানা না হয় তাহলে পুলিশ সংশ্লিষ্ট ক্লাবের পুজোর অনুমতি বাতিলও করতে পারে ৷পুজো সংক্রান্ত মামলায় ১ অক্টোবরের নির্দেশের সামান্য সংশোধন করল কলকাতা হাইকোর্ট । ভ্যাকসিনের দু’টি ডোজ থাকলে অঞ্জলি, আরতি এবং সিঁদুর খেলায় অংশগ্রহণ করতে পারবেন ক্লাবের সদস্যরা । বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এই নির্দেশ দিল ।

সমস্ত ব্যাপারেই আগে যা যা নির্দেশ ছিল, সেসব একই থাকছে ৷ শুধু সিঁদুর খেলা এবং অঞ্জলির ক্ষেত্রেই আগের নির্দেশ সংশোধন করল আদালত ৷বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চ নির্দেশে জানিয়েছে, যে সমস্ত সদস্যদের ভ্যাকসিনের দু’টি ডোজ নেওয়া হয়ে গিয়েছে, শুধু তাঁদেরই অঞ্জলি এবং সিঁদুর খেলায় অনুমতি দেওয়া যাবে । পাশাপাশি যথাযথ মাস্ক এবং স্যানিটাইজারও ব্যবহার করতে হবে সদস্যদের ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!