নাগপুরের উপনির্বাচনে বিরাট জয় কংগ্রেসের, কার্যত সাফ বিজেপি

সংবাদ সংস্থা : নাগপুর উপনির্বাচনে মুখ থুবড়ে পড়ল বিজেপি! জয়জয়কার কংগ্রেস জোটের।বিভিন্ন কারণে নাগপুরের ১৬টি জেলা পরিষদের আসন ফাঁকা হয়েছিল। এই আসনগুলিতে সম্প্রতি নির্বাচন হয়। এর মধ্যে ৯টি আসনই জিতেছে কংগ্রেস। এনসিপির দখলে গিয়েছে ৩টি। বিজেপি জিতেছে মাত্র ২টি আসন। একটি করে আসন জিতেছে স্থানীয় দুটি দল। শিব সেনা এখানে কোনও আসন জেতেনি। নাগপুরে পঞ্চায়েত সমিতির ৩১ আসনের মধ্যে কংগ্রেস জিতেছে ২১টি।

বিজেপির দখলে গিয়েছে ৬টি। এনসিপির দখলে গিয়েছে ২টি আসন।এর ফলে ৫৮ আসন বিশিষ্ট নাগপুর জেলা পরিষদে কংগ্রেসের শক্তি আরও বাড়ল। এই মুহূর্তে ৩৩টি আসন রয়েছে কংগ্রেসের দখলে। এনসিপির দখলে রয়েছে ৯টি আসন। সেখানে বিজেপির ঝুলিতে সাকুল্যে ১৩টি আসন। শিব সেনার দখলের রইল ১টি আসন। যার অর্থ কংগ্রেস একাই এখন নাগপুরের জেলা পরিষদ এবং পঞ্চায়েত সমিতিতে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করল।

কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়ির লোকসভা কেন্দ্র নাগপুর। এই নাগপুর আবার প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের নির্বাচনী ক্ষেত্রও।রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সদর দপ্তরও এই নাগপুরেই। আর সেখানেই কি না জেলা পরিষদের উপনির্বাচনে মুখ থুবড়ে পড়ল বিজেপি। এই ধাক্কায় চিন্তার ভাঁজ গেরুয়া শিবিরের নেতাদের কপালে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!