26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

৮০ বছরের ঊর্ধ্বদের ভ্যাকসিন দেওয়া হল বারুইপুরে

বিশ্ব সমাচার, বারুইপুর: ‘দুয়ারে সরকার’ প্রকল্পের মতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘দুয়ারে ভ্যাকসিন’ প্রকল্পের ব্যবস্থা করেছেন সাধারণ মানুষের জন্য। মূলত, ৮০ বছরের বেশি প্রবীণ ব্যক্তি যাঁরা চলাফেরা করতে অক্ষম ও বিশেষ চাহিদাসম্পন্ন, তাঁদের জন্য এই প্রকল্প। এমনই প্রকল্প চালু হল সোমবার বারুইপুরে।

সেই মতো বাড়িতে গিয়ে ৮০ বছরের ঊর্ধ্ব বয়সিদের ভ্যাকসিন দেওয়া হল বারুইপুর পুরসভার ২ নম্বর ওয়ার্ডে। এমনকী, তাঁদের পা ছুঁয়ে প্রণামও করেন বিদায়ী পুরপিতা থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা।এদিন বারুইপুর পুরসভার উদ্যোগে ১, ২, ৩, ১২, ১৩, ১৭ নম্বর ওয়ার্ডে শুরু হয় ‘দুয়ারে ভ্যাকসিন’ কর্মসূচি। এদিন বিকালে ২ নম্বর ওয়ার্ডের অরূপ ভদ্র সরণিতে বাসিন্দাদের বাড়িতে যান বিদায়ী পুরপিতা তাপস ভদ্র। সঙ্গে ছিলেন স্বাস্থ্যকর্মীরা।

৮৬ বছরের কল্পনা চক্রবর্তীকে স্বাস্থ্যকর্মী ভ্যাকসিন দেন। পরে তাঁর হাতে তুলে দেওয়া হয় গোলাপ ফুল, মিষ্টির প্যাকেট, মাস্ক, স্যানিটাইজার। তিনি বলেন, ভেবেছিলাম আর ভ্যাকসিন পাব না। কিন্তু এভাবে ভ্যাকসিন পাবো ভাবিনি। এই প্রসঙ্গে তাপস ভদ্র বলেন, প্রথম পর্যায়ে প্রতি ওয়ার্ডে বাড়িতে গিয়ে ২০ জনকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আগামীদিনে বাকি ওয়ার্ডগুলিতেও এই দুয়ারে ভ্যাকসিন চালু থাকবে। অন্যদিকে, গোসাবার ব্লক স্বাস্থ্য আধিকারিক ইন্দ্রনীল বর্গী নিজের জন্মদিনে এলাকার ২২০ জন বাসিন্দাকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করে দিলেন। বারুইপুরের সাউথ গড়িয়া পশ্চিম পাড়ায় তিনি নিজেই প্রবীণদের বাড়িতে অটো, অ্যাম্বুলেন্স পাঠিয়ে হাজির করে তাঁদের ভ্যাকসিন দেওয়ালেন।

Related Articles

Back to top button