23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
Breaking Newsখবররাজ্য

৬১ জন বিজেপি বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র!

স্টাফ রিপোর্টারঃ এবার একসঙ্গে এরাজ্যের ৬১ জন বিজেপি বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে অন্তত এমনটাই খবর। সূত্রের খবর, ইতিমধ্যেই এই মর্মে রাজ্য সরকারের কাছে একটি চিঠি পাঠিয়ে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রের তরফে রাজ্যকে জানিয়ে দেওয়া হয়েছে, এবার রাজ্য সরকারই যেন এই বিধায়কদের নিরাপত্তার ব্যবস্থা করে।

বিধানসভা নির্বাচনের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বঙ্গে দলের সব বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করে। শুভেন্দু অধিকারীর মতো কিছু নেতা আগে থেকেই কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন। ভোটের পর মোট ৬৬ জন জয়ী বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়। কিন্তু সামনেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন।

তাই অন্যান্য রাজ্যে অনেক বেশি নিরাপত্তারক্ষীর প্রয়োজন। সেকারণেই রাজ্যের বিজেপি নেতাদের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হল।তবে, এইসব জয়ী বিধায়করা নিরাপত্তাহীন হবেন না। কারণ, কেন্দ্র নিরাপত্তা না দিলে জয়ী বিধায়কদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব থাকে রাজ্য সরকারের উপর।

নিয়ম অনুযায়ী, কোনও বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া বা প্রত্যাহার করার সময় রাজ্যকে জানাতে হয় কেন্দ্রীয় সরকারকে। সূত্রের খবর, এক্ষেত্রেও সেই নিয়ম অনুসরণ করেই ৬১ জন বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নবান্নকে জানিয়ে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

Related Articles

Back to top button