16 Jun 2021, 9:58 AM (GMT)

Coronavirus Stats

29,633,105 Total Cases
379,601 Death Cases
28,388,100 Recovered Cases
Top Newsখবর

৪৮ ঘণ্টা রাহুল সিনহাকে প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের, নোটিশ দিলীপকে

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ এবার বিজেপি প্রার্থী রাহুল সিনহার প্রচারের উপর ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। কমিশনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, মঙ্গলবার বেলা ১২টা থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না হাবড়ার বিজেপি প্রার্থী।

গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটের দিন শীতলকুচিতে ভোটের লাইনে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। জওয়ানদের গুলিতে ৪ জনের মৃত্যু হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা জানিয়েছিলেন, কেন্দ্রীয় বাহিনী ঠিক কাজই করেছে। ৪ জন কেন, ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল। বিজেপি নেতার এই মন্তব্যের রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়ে যায়।তার পর কমিশনের এই পদক্ষেপ।তার ফলে পঞ্চম দফার ভোটের আগে তিনি আর প্রচার করতে পারবেন না। পাশাপাশি শীতলকুচি কাণ্ডে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের মন্তব্য নিয়েও কমিশনের কাছে জবাব তলব করল নির্বাচন কমিশন।

বুধবার সকাল ১০টার মধ্যে জবাব দিতে হবে দিলীপ ঘোষকে। শীতলকুচিকাণ্ড নিয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ মন্তব্য করেছিলেন, জায়গায় জায়গায় শীতলকুচি হবে। এই মন্তব্য নিয়ে প্রতিবাদের ঝড় ওঠে রাজ্য রাজনীতিতে।নির্বাচন কমিশন মনে করছে এ ধরনে মন্তব্য উস্কানিমূলক। আইনশৃঙ্খলা নষ্ট করার জন্য এ ধরনের মন্তব্য যথেষ্ট। কমিশন দিলীপ ঘোষের কাছে জানতে চেয়েছে, এই মন্তব্যের মাধ্যমে তিনি কি বলতে চেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে ব্যাখ্যা জানাতে হবে। না হলে কমিশন তার পরবর্তী সিদ্ধান্ত নেবে।

Related Articles

Back to top button