23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরদুনিয়াদেশ

৪৮ ঘণ্টায় খতম ৩০০ তালিবান, ৬ মাসে সময় বদলাবে, দাবি আফগান রাষ্ট্রপতির

সংবাদ সংস্থা : মার্কিন যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক বাহিনী প্রত্যাহারের প্রক্রিয়া জারি রয়েছে। আর এরই মধ্যে তালিবানও আফগানিস্তানে তাদের ধ্বংসলীলা জারি রেখেছে। এবার তালিবানের বিরুদ্ধে পালটা অভিযান চালিয়ে বড় সাফল্য পেল আফগান সেনা। জানা গিয়েছে গত ৪৮ ঘণ্টায় প্রায় ৩০০ জন তালিবান জঙ্গিকে খতম করেছে আফগান সেনা।

আফগানিস্তান প্রতিরক্ষা মন্ত্রকের এই বিষয়ে বলে, ‘আফগানিস্তান ন্যাশনাল ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্সের বিভিন্ন অভিযানে গত ৪৮ ঘণ্টায় ২৫৪ তালিবান জঙ্গিকে খতম করে। ঘজনি, কান্দাহার, হেরাত, ফারাহ, জোজান, বাল্ক, সমঙ্গন, হেলমন্দ, তাখার, কুন্দুজ, বাঘলান, কাবুল এবং কাপিসাতে এই অভিযানগুলো চালায়। এদিকে আরও ৯৭ জন তালিবান জঙ্গিকে গুরুতর জখম করে বাহিনী।’এদিকে আফগান রাষ্ট্রপতি আশরাফ ঘানি দাবি করেন যে ৬ মাসের মধ্যে দেশের পরিস্থিতি ভালো হয়ে যাবে।

এদিন ভার্চুয়ালি একটি ক্যাবিনেট বৈঠকে আশরাফ ঘানি দাবি করেন তালিবান আগের থেকেও নৃশংস হয়ে গিয়েছে। তিনি বলেন, ‘তালিবান কোনও ভাবেই শান্তি চায় না। আমরা শান্তি চাই, তারা চায় আত্মসমর্পণ। তারা কোনও রকম আলোচনায় যোগ দেবে না। আমাদের অবস্থান স্পষ্ট। এই অবস্থায় গোটা দেশে অভিযান চালানো হবে।

ওরা কান্দাহারে আক্রমণ চালিয়েছে। সেখান থেকে আমাদের বাহিনীর উপর এয়ারস্ট্রাইক করছে। তবে আগামী ৬ মাসে পরিস্থিতি বদলে যাবে।’

Related Articles

Back to top button