25 Sep 2021, 11:57 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবরখেলা

৪১ বছর পর অলিম্পিক্স হকিতে পদক ভারতের, জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ মনপ্রীতদের

সংবাদ সংস্থা : টোকিয়ো অলিম্পিক্সে বিরাট কীর্তি মনপ্রীত সিংহদের। ৪১ বছর পর হকিতে দেশকে পদক এনে দিলেন তাঁরা। জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতে নিল ভারত।ম্যাচের শুরুতেই ১ গোল পিছিয়ে পড়েছিল ভারত। প্রথম কোয়ার্টারে ০-১ পিছিয়ে ছিল তারা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই গোল করেন সিমরনজিৎ।

লড়াইয়ে ফেরে ভারত। জার্মানি ফের লিড নিলেও ভেঙে পড়েনি দল। এক সময় ১-৩ পিছিয়ে ছিল ভারত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচে ফেরেন মনপ্রীতরা। দুই গোল শোধ করে ফিরে আসেন তাঁরা। বুঝিয়ে দেন, পদক জেতাই তাঁদের এক মাত্র লক্ষ্য। দ্বিতীয় কোয়ার্টার দুই দল মিলিয়ে পাঁচ গোল করে।তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় ভারত। গোল করতে ভুল করেননি রূপিন্দর পাল সিংহ। ম্যাচে প্রথম বার এগিয়ে যায় ভারত। কিছুক্ষণের মধ্যেই সেই লিড বাড়িয়ে নেয় তারা। জার্মানির বিরুদ্ধে ৫-৩ এগিয়ে যান মনপ্রীতরা।

ব্রোঞ্জ পদকের গন্ধ পেতে শুরু করে দেন তাঁরা।চতুর্থ কোয়ার্টারে লড়াই সব চেয়ে কঠিন হয়ে ওঠে। গোল শোধ করার জন্য মরিয়া হয়ে জার্মানি। গোলরক্ষককে বসিয়ে একজন বাড়তি ফিল্ড খেলোয়াড়কে নিয়ে এসেও চেষ্টা করে তারা। কিন্তু ভারতের রক্ষণ তখন কোনও ভুল করতে রাজি নয়। একের পর এক পেনাল্টি কর্নারও আটকে দেয় তারা। গোলের সামনে শ্রীজেশ যেন দেওয়াল তুলে দিয়েছেন। তবে শেষ মুহূর্তে একটি গোল শোধ করে জার্মানি।

ভারতের পক্ষে খেলার ফল হয় ৫-৪।১৯৮০ সালে অলিম্পিক্স হকিতে সোনা জিতেছিল ভারত। ৪১ বছর পর ফের পদক জয়। জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ ছিনিয়ে নিল ভারত।

Related Articles

Back to top button