19 Jun 2021, 6:38 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
কাকদ্বীপখবরদক্ষিণ ২4 পরগণা

২৯ এপ্রিল থেকে এক বেলা খোলা থাকবে কাকদ্বীপ বাজার

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : সারাদেশ জুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৬০ হাজারেরও বেশি করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এক্ষেত্রে পশ্চিমবঙ্গও পিছিয়ে নেই। এই রাজ্যেও বাড়ছে করোনার গ্রাফ। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনাতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

তবে দক্ষিণ ২৪ পরগনা জেলার দক্ষিণ সুন্দরবন অঞ্চল তুলনামূলক অন্যান্য এলাকা গুলির চেয়ে অনেকটাই ভালো জায়গায় রয়েছে বলে, প্রশাসনিক সূত্রে জানা যায়। আর তাই আগেভাগে দক্ষিণ সুন্দরবন অঞ্চলের বাসিন্দাদের কথা ভেবে বড়সড় সিদ্ধান্ত গ্রহণ করল কাকদ্বীপ প্রশাসন বিভাগ ও ব্যবসায়ী সমিতি।আজ থেকে একবেলা সব দোকান বন্ধ রেখে একরকম অর্ধ দিবস লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে কাকদ্বীপ বাজার ব্যবসায়ী সমিতি।

এ বিষয়ে কাকদ্বীপ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুব্রত ভান্ডারী জানান, “কাকদ্বীপ বাজার ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের উপস্থিতিতে একটি প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আজ অর্থাৎ ২৯ এপ্রিল সকাল ৬টা থেকে দুপুর ৩টে পর্যন্ত কাকদ্বীপ বাজারের সব দোকান খোলা থাকবে। দুপুর ৩টের পর থেকে ঔষধ দোকান বাদে বাজারের ছোট ও বড় সব দোকান বন্ধ থাকবে।

তবে যানবাহন চলাচল করলেও স্থানীয় টোটো, ভ্যান, মেশিন ভ্যান ও ছোট ছোট যানবাহন গুলি প্রশাসন নিয়ন্ত্রণ করবে।” তিনি আরও বলেন, “করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই ভাবেই চলবে।” একই সঙ্গে এদিন তিনি কাকদ্বীপ মহকুমাবাসীকে দুপুর ৩টের পর বাজারে না বেরনোর জন্য অনুরোধ করেন।

Related Articles

Back to top button