21 Sep 2021, 2:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

২০২৩-এর এর ব্লুপ্রিন্টে শিলমোহর দিতে আজ ত্রিপুরার অভিষেক

স্টাফ রিপোর্টারঃ আজ অর্থাৎ সোমবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি পৌঁছনোর অনেকটা আগেই ত্রিপুরায় পৌঁছবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ত্রিপুরাতে দিল্লি থেকে উড়ে যাবেন ডেরেক ওব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদাররাও। থাকতে পারেন শ্রমিক সংগঠনের নেতারা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ও।

ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন যুবনেতা দেবাংশুও। তাই রাজনৈতিক মহল মনে করছে, অভিষেক যাবেন মিশন ২০২৩-এর এর ব্লুপ্রিন্টে শিলমোহর দিতে। আরও সরলীকরণ করে বললে, সাংগঠনিক কাঠামো রূপায়ণ হবে তাঁর হাত ধরেই। ইতিমধ্যেই ত্রিপুরার জমি চষতে শুরু করেছে আইপ্যাকের টিম। লক্ষ্য ত্রিপুরার মানুষের মন বোঝা। বিপ্লব দেব সরকারের উপর মানুষের ক্ষোভ বিক্ষোভের জায়গাগুলিকে চিহ্নিত করা। এক্ষেত্রে তৃণমূলের অন্যতম অ্যাডভান্টেজ- ত্রিপুরার মানুষের মুখের ভাষাও বাংলা। শুধু ভাষা সংস্কৃতি নয়, খাদ্যাভ্যাস রুচি জীবনযাপন তরিকায় দুই রাজ্যের প্রভেদ খুবই সামান্য। এই কারণে তৃণমূল চাইছে ত্রিপুরার সাংস্কৃতিক আবহে ছাপ ফেলতে।

২ মে তৃণমূল তৃতীয় বার ক্ষমতায় আসার পর এই অভিষেক বন্দ্যোপাধ্যায় সদর্পে ঘোষণা করেছিলেন, ভিনরাজ্যে একটি দুটি আসন জিততে যাবে না তৃণমূল। বরং তৃণমূলের লক্ষ্য অন্য রাজ্যে সাম্রাজ্যবিস্তার। ঘুরিয়ে বললে আঞ্চলিক দলের তকমা সরিয়ে সর্বভারতীয় হয়ে ওঠা। আর সেই লিটমাস টেস্টের ল্যাবরেটরি হিসেবে পড়শি রাজ্য ত্রিপুরাকেই দেখছে তৃণমূল।

Related Articles

Back to top button