24 Jul 2021, 5:06 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশ

২০২২ মধ্যেই সীমান্ত জুড়ে বসবে কাঁটাতারের বেড়া: অমিতশাহ

সংবাদ সংস্থাঃ এবার দেশেই তৈরি হবে অ্যান্টি-ড্রোন প্রযুক্তি। শুধু তাই নয়, সীমান্ত আরও সুরক্ষিত করতে পুরো এলাকা জুড়ে কাঁটাতারের বেড়া বসানো হবে ২০২২ সালের মধ্যেই। শনিবার বিএসএফ-এর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিএসএফ ইনভেসটিচার সেরেমনিতে অমিত শাহ এদিন বলেন, অ্যান্টি-ড্রোন প্রযুক্তি তৈরি করতে ডিআরডিও দিনরাত কঠোর পরিশ্রম করছে। এদিকে ভারত-পাকিস্তানের মধ্যকার ৩ হাজার ৩২৩ কিলোমিটার জুড়ে কাঁটাতারের বেড়া বসানোর কাজ ২০২২ সালের মধ্যে সম্পন্ন হবে বলেও আশাবাদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

তাতে অ্যান্টি-রাস্ট এবং অ্যান্টি-ক্লাইম্ব ফিচার থাকবে। যাতে বেড়াতে জং না লাগে এবং তা কেউ ডিঙিয়ে পার না করতে পারে। তিনি আরও বলেন, ‘এখনও আমাদের ৭ হাজার ৫১৬ কিমি দীর্ঘ উপকূল সীমান্ত আর ১৫ হাজার কিলোমিটারের বেশি স্থল সীমান্ত সুরক্ষিত রাখতে কাজ এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের অনেকগুলো চ্যালেঞ্জ আছে।

আমাদের আধাসামরিক বাহিনীর উপর আমার সম্পূর্ণ আস্থা রয়েছে।’ অমিত শাহ দাবি করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটা স্বাধীন প্রতিরক্ষা নীতি তৈরি হয়েছে দেশে। এই নীতি অনুযায়ী দেশের সার্বভৌমত্বকে কেউ চ্যালেঞ্জ জানালে, সেই এক ভাষায় উত্তর দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Related Articles

Back to top button