25 Sep 2021, 12:27 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

‘হয় চাকরি, নয় স্বেচ্ছা মৃত্যুর অনুমতি,’ আন্দোলনে প্রাথমিক শিক্ষক পদপ্রার্থীরা!

স্টাফ রিপোর্টারঃ ‘হয় চাকরি, নয় স্বেচ্ছা মৃত্যুর অনুমতি দিন’, এমনই দাবি জানিয়ে মঙ্গলবার আন্দোলনে নামল প্রাথমিক শিক্ষক পদপ্রার্থীরা। মঙ্গলবার ‘প্রাথমিক টেট উর্ত্তীর্ণ বঞ্চিত ডিএলএড ঐক্যমঞ্চে’র সদস্যরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ব্রাত্য বসুর ছবি সম্বলিত নিজেদের দাবির ফেস্টুন নিয়ে মিছিল করেন।

সেই মিছিল পৌঁছয় বাঁকুড়া জেলা শাসকের দফতরের সামনে। সেখানে মুখ্যমন্ত্রীর ছবি গলায় ঝুলিয়ে দীর্ঘক্ষণ গণ অবস্থান ও ডেপুটেশান কর্মসূচিতে অংশ নেন তাঁরা। আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের (D.EL.ED.) দাবি, “আমরা ২০১৪ সালের টেট উর্ত্তীর্ণ ও অন্তর্ভূক্ত না হওয়া প্রার্থী। রাজ্যের মুখ্যমন্ত্রী গত নভেম্বর মাসে ২০১৪-র টেট উর্ত্তীর্ণদের নিয়োগপত্র দেওয়ার কথা ঘোষণা করেন। এই ঘোষণায় আমরা ও আমাদের পরিবার আশার আলো দেখেছিলাম।

কিন্তু মুখ্যমন্ত্রীর ঘোষণাই সার! আজও আমরা নিয়োগপত্র পেলাম না। এই মুহূর্তে রাজ্য সরকারের তরফে চাকরি দিতে না পারলে আমাদের স্বেচ্ছামৃত্যুর অনুমতি দেওয়া হোক।” তাঁদের কথায়, “আমরা মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার চেষ্টা করেছি। কিন্তু সুযোগ হয়নি। ধাপে ধাপে নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

কিন্তু তা পালন করেননি। আমাদের দাবি যদি না মানা হয় তবে আমরা কলকাতায় গিয়ে বৃহত্তর আন্দোলন করব। আর নাহলে আমাদের স্বেচ্ছামৃত্যু দিয়ে বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি দিন।”

Related Articles

Back to top button