24 Jul 2021, 11:09 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবররাজ্য

হাসপাতালের বেড থেকেই চিকিৎসক দিবসে কুর্নিশ কবীর সুমনের

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার চিকিৎসক দিবস। বিশেষ এই দিনে চিকিৎসক এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে জড়িত সকলকে কুর্নিশ জানালেন গায়ক কবীর সুমন। অসুস্থ হয়ে তিনি এই মুহূর্তে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন গায়ক। সেখানকার উডবার্ন ওয়ার্ডে চিকিৎসা চলছে তাঁর। বৃহস্পতিবার ফেসবুক লাইভ করেন সুমন।

সেখানে চিকিৎসকদের কাজকে সেলাম জানিয়েছেন তিনি। একই সঙ্গে সেবিকাদেরও কুর্নিশ জানিয়েছেন। তিনি বলেন, “আমার একটু ঠান্ডা লেগেছিল। ঢোক গিলতে গেলে লাগছিল। বুকে কোনও ব্যথা নেই, শ্বাসকষ্ট নেই। এই অবস্থায় যোগাযোগ করি ডাক্তার ঘোষের সঙ্গে। তিনি আমায় চমৎকার ভাবে বলেন, আবার সে এসেছে ফিরিয়া। তার পর তাঁরই ব্যবস্থাপনায় বাড়ির বাইরে গিয়ে চিকিৎসা করাতে রাজি হই।

এ রকম অদ্ভুত অবস্থায় কোনও দিন আমি পড়িনি।” সুমন আরও বলেন, “সোমবার ভোর থেকে আমার চিকিৎসা শুরু হয়। অসামান্য তৎপরতার সঙ্গে তাঁরা আমার চিকিৎসা শুরু করেন। মাত্র তিন দিন হয়েছে। এখন অনেক সুস্থ বোধ করছি।” তাঁর এই সুস্থ বোধ করার নেপথ্যে যে চিকিৎসক এবং নার্সদের যে অনবদ্য ভূমিকা রয়েছে, তা-ও জানান সুমন।

একই সঙ্গে তাঁদের ভূমিকাকে কুর্নিশ জানিয়ে সুমন বলেন, “ এই যে সুস্থ বোধ করছি এর মূলে রয়েছে আমার চিকিৎসক বন্ধুরা। চিকিৎসা সংক্রান্ত কাজে যাঁরা ব্যস্ত আছেন, রাতের পর রাত জাগছেন। মলিনতা নেই, হাসি ছাড়া কিছু নেই তাঁদের মুখে। এবং সস্নেহে তাঁরা এই কাজ করছেন। এই স্নেহের জায়গা বড়ই চমৎকার।”

Related Articles

Back to top button