05 Aug 2021, 4:19 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবরদেশ

হামলায় রক্তাক্ত কাশ্মীর, মৃত দুই জওয়ান-সহ মৃত ৪

সংবাদ সংস্থাঃ মাঝে কয়েকদিন শান্ত থাকার পর ফের উত্তপ্ত গয়ে উঠল জম্মু-কাশ্মীর উপত্যকা। শনিবার দক্ষিণ কাশ্মীরের সোপোরের আরামপোরায় জম্মু-কাশ্মীর এবং সিআরপিএফ জওয়ানদের একটি চেকপোস্টে হামলা চালাল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। ঘটনায় দুই পুলিশকর্মী এবং দু’জন সাধারণ মানুষ মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

আহত আরও দু’জন নিরাপত্তা আধিকারিক। সংবাদসংস্থা এএনআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন সোপোরের আরামপোরার একটি বাজারের পাশে নাকা চেকিং করছিল পুলিশ এবং সিআরপিএফের যৌথ বাহিনী। সেসময়ই আচমকা তাঁদের উদ্দেশে গ্রেনেড ছোঁড়ে লস্কর জঙ্গিরা। তারপরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

সূত্রের খবর, সোপোরের শালিমার কলোনির বাসিন্দা মঞ্জুর আহমেদ সালাহ এবং মহারাজপোরার বাসিন্দা বশির আহমেদ মারা গিয়েছেন। এছাড়া সওকত আহমেদ এবং ওয়াসিম আহমেদ নামে দুই আধিকারিক শহিদ হয়েছেন। এছাড়া আহত হয়েছেন মুকেশ কুমার এবং দানিশ নামে আরও দুই নিরাপত্তা আধিকারিক। তবে নিরাপত্তাবাহিনীর সন্দেহ এখনও ওই এলাকাতেই লুকিয়ে রয়েছে জঙ্গিরা। ইতিমধ্যে তাঁদের খোঁজে গোটা এলাকায় চিরুণি তল্লাশি চলছে।

মোতায়েন করা হয়েছে আরও বেশি সংখ্যক নিরাপত্তা বাহিনী। কাশ্মীরের আইজি বিজয় কুমার সংবাদসংস্থা এএনআইকে জানান, এই হামলার পিছনে লস্কর জঙ্গিদেরই হাত রয়েছে। এই ঘটনায় ওই এলাকায় তীব্র চাঞ্চল্যও ছড়িয়েছে।

Related Articles

Back to top button