25 Sep 2021, 12:27 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

হাওড়া স্টেশন চত্বর থেকে ৪৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার : উদ্ধার হল নগদ ৪৫ লক্ষ টাকা ৷ ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে ৷ প্রাথমিকভাবে জানা গিয়েছে হাওড়ার জিএরপি পেট্রোলিং করার সময় পুরানো প্ল্যাটফর্মের ৪ ও ৫ নম্বর গেটের কাছে ব্যাগ-সমেত একজনকে প্রবেশ করতে দেখে সন্দেহ হয় তাদের । এরপর ওই ব্যক্তির কাছ থাকে এই টাকা পাওয়া যায় ৷জানা গিয়েছে, ছত্তিশগড়ের কেন্দ্রীর বাসিন্দা ভাগীরথী সিনহা (৪৮) সকালে হাওড়া স্টেশনে ঢুকলে, তাকে আটক করে জিআরপি ৷

স্ক্যানার মেশিনে তার ব্যাগ স্ক্যান করে আধিকারিকদের সন্দেহ হয় ৷ খুলে দেখা যায় তাতে ৪৫ লক্ষ ৫০ হাজার নগদ টাকা রয়েছে । এরপরে ভাগীরথী পালাবার চেষ্টা করে । জিআরপির কর্মীরা তাকে ধাওয়া করে ধরে ফেলে । মোট ৯ হাজারটি ৫০০ টাকার নোট উদ্ধার হয় তার কাছ থেকে । এ প্রসঙ্গে তাকে জিজ্ঞাসা করে কোনও সদুত্তর না মেলায় তাকে আটক করে আধিকারিকরা ৷ শুরু হয় জেরা পর্ব । তাও সঠিক কোনও উত্তর না পাওয়ায় ইনকাম ট্যাক্স বিভাগকে খবর দেওয়া হয় । ইনকাম ট্যাক্সের আধিকারিকেরা এলে তাদের সামনে তাকে বসিয়ে যৌথভাবে জিজ্ঞাসাবাদ করা হয় ।

কিন্তু ভাগীরথী সিনহা উদ্ধার হওয়া টাকা সম্বন্ধে কোনও সঠিক তথ্য ও নথি পেশ না করতে পারেনি ৷ তখন তাকে জিআরপির হাতে তুলে দেওয়া হয় । উদ্ধার হওয়া অর্থও তুলে দেওয়া হয় জিআরপির হাতে । এর আগে গত বছরের ১০ ফেব্রুয়ারিতে হাওড়া স্টেশন থেকে উদ্ধার ২৪ লক্ষ টাকার রুপোর বাট । ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ ।

Related Articles

Back to top button