13 Jun 2021, 1:37 AM (GMT)

Coronavirus Stats

29,439,989 Total Cases
370,407 Death Cases
28,043,446 Recovered Cases
খবরজেলা

হাওড়া জেলায় আক্রান্ত ২৬০০, সংক্রমণ রুখতে থানার ওসিদের বৈঠক, নির্দেশিকা

নিজস্ব সংবাদদাতা, হাওড়া: দ্বিতীয় দফায় কোভিডের ঢেউ আছড়ে পড়তেই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গোটা জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২৬০০ জন। এর মধ্যে হাওড়া পুর এলাকায় প্রায় ১৪০০ জন আক্রান্ত। পুর এলাকায় ৩৬ নং ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক। একশোর বেশি মানুষ কোভিড পজিটিভ।

সংক্রমণ রুখতে প্রতিটি থানা এলাকায় বৈঠক করা হচ্ছে। শনিবার বাজার ও দোকান কমিটি, বিভিন্ন মসজিদ ও মন্দির কমিটি সহ ক্লাব ও রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে থানার ওসিরা বৈঠক করেন। বেশ কিছু নির্দেশিকা দেওয়া হয়েছে তাদের। বলা হয়েছে, মাস্ক ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হবে না কোথাও। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। বাজার ও দোকান মালিকদের ডোর টু ডোর মার্কেটিং ও অনলাইন মার্কেটিংয়ের ওপর জোর দিতে বলা হয়েছে।

লেনদেনের ক্ষেত্রেও অনলাইন প্রযুক্তি ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। হাওড়া পুরসভা সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে কোনও কন্টেইনমেন্ট জোন আলাদা করে করার পরিকল্পনা এখনও নেওয়া হয়নি। তবে বাড়ি কিংবা ফ্ল্যাটের কোনও বাসিন্দা আক্রান্ত হলে সেখানে নজরদারি চালানো হচ্ছে এবং স্যানিটাইজ করা হচ্ছে। হাওড়া শহরে সত্যবালা আইডি, টিএল জয়সওয়াল ও বাল্টিকুরি ইএসআই এই তিনটি হাসপাতালে চলছে কোভিড আক্রান্তদের চিকিৎসা। আগামী দিনে আরও কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে। পাশাপাশি ভ্যাকসিন যাতে সবাই নিতে পারেন, তার ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Back to top button