26 Jul 2021, 7:23 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

স্বাস্থ্য সাথী কার্ডে ভর্তি নেওয়া রোগীর দেহ ছাড়তে টাকা চাওয়ার অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

প্রদীপকুমার সিংহ, সোনারপুর: স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমের বিরুদ্ধে রোগী ও তাঁদের পরিজনদের হয়রান করার অভিযোগ ওঠে মাঝেমধ্যে। বুধবার এমনই একটি ঘটনা ঘটল সোনারপুরে। অভিযোগ, স্বাস্থ্য সাথী কার্ডে ভর্তি নেওয়ার পরে রোগীর মৃতদেহ ছাড়তে ৪২ হাজার টাকা দাবি করে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ।

টাকা না দিতে পারায় দেহ আটকে রাখার অভিযোগ ওঠে ওই হাসপাতালের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে সোনারপুর জগদীশপুরের বাসিন্দা ৭৬ বছরের বৃদ্ধ জন্মেঞ্জয় মণ্ডল অসুস্থ বোধ করায় তাঁকে কলকাতার একটি হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকজন। কিন্তু সেখানে স্বাস্থ্য সাথী কার্ডের গ্রহণযোগ্যতা না থাকায় অসহায় পরিবারটি জন্মেঞ্জয়বাবুকে নিয়ে সোনারপুরের কালিকাপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে আসে।

সেখানে স্বাস্থ্য সাথী কার্ডে তাঁকে ভর্তি করা হয়। পাশাপাশি প্রায় সাড়ে সাত হাজার টাকার টেস্ট করা হয়। এই টাকা পরিবারের লোকজন নগদ চুকিয়ে দেন। রাত সাড়ে ১২টা নাগাদ জন্মেঞ্জয়বাবুর মৃত্যু হয় বলে পরিবারের লোককে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিন সকালে পরিবারের লোকজন হাসপাতাল এলে তাঁদের কাছে ৪২ হাজার টাকা দাবি করে হাসপাতাল কর্তৃপক্ষ। টাকা দিতে না পারায় দেহ আটকে রাখার অভিযোগ ওঠে ওই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। এই খবর স্বাস্থ্য দপ্তরে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button