24 Jul 2021, 4:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবরদেশ

স্বাস্থ্য পরিষেবায় ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণা মোদির

সংবাদ সংস্থাঃ মারণ করোনার বিরুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়েই লড়াই করেছেন চিকিৎসক-চিকিৎসাকর্মীরা। প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে এজন্য প্রাণও হারিয়েছেন অনেকে। এই অবস্থায় বৃহস্পতিবার জাতীয় চিকিৎসক দিবসে জাতির উদ্দেশে ভাষণে সেই চিকিৎসক এবং চিকিৎসাকর্মীদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুধু তাই নয়, দেশের প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণাও করলেন তিনি। এছাড়া শিশুদের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতিতে আরও ২২ হাজার কোটি টাকা প্রকল্পের কথা জানান মোদি। এদিন জাতীয় চিকিৎসক দিবসের ভাষণের শুরুতেই করোনায় মৃত চিকিৎসক-চিকিৎসাকর্মীদের উদ্দেশে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি।

তিনি বলেন, “১৩০ কোটি ভারতবাসীর পক্ষ থেকে আমি সমস্ত চিকিৎসক-চিকিৎসাকর্মীদের ধন্যবাদ জানাতে চাই। আজ, যখন গোটা দেশ মারণ করোনার বিরুদ্ধে লড়ছে, তখন চিকিৎসকরা লক্ষ লক্ষ মানুষের প্রাণ বাঁচিয়েছেন। অনেকেই এই লড়াইয়ে প্রাণ ত্যাগ করেছেন, তাঁদের প্রত্যেককে আমার শ্রদ্ধার্ঘ্য। ডাক্তারদের বলা হয় ভগবানের আরেক অবতার। এমনি এমনি সেটা বলা হয় না।” এরপরই তিনি দেশের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে বড়সড় ঘোষণা করেন।

দেশের অনেক প্রত্যন্ত এলাকাতেই স্বাস্থ্য পরিষেবা বেহাল। সেই কারণেই ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের কথা জানান তিনি। মোদির কথায়, “দেশের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে আমরা ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণা করছি। প্রত্যন্ত এলাকায় যেখানে স্বাস্থ্য পরিষেবা অনুন্নত, সেখানে এই অর্থ কাজে লাগানো হবে।” এছাড়া শিশুদের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে আরও ২২ হাজার কোটি টাকার চিকিৎসা পরিকাঠামো তৈরি করার কথাও জানান তিনি।

Related Articles

Back to top button