24 Jul 2021, 4:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

স্থায়ী নদীবাঁধ চেয়ে আজ থেকে সুন্দরবন উপকূলবর্তী এলাকায় দাবি সপ্তাহের ডাক

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: বিপন্ন সুন্দরবনবাসীদের রক্ষার্থে স্থায়ী নদীবাঁধ নির্মাণের দাবিতে আগামী ১ জুলাই থেকে ৭ জুলাই দাবি সপ্তাহ পালনের কর্মসূচি নেওয়া হয়েছে। জানিয়েছেন সুন্দরবন নদীবাঁধ ও জীবন-জীবিকার রক্ষা কমিটির সম্পাদক অশোককুমার শাসমল।

উপকূলবর্তী সাগর, নামখানা, কাকদ্বীপ, পাথরপ্রতিমা, রায়দিঘি, কুলতলি, ক্যানিং, বাসন্তী, গোসাবা এবং উত্তর ২৪ পরগনার উপকূলবর্তী বিস্তীর্ণ এলাকার মানুষজন এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।উপকূলবাসীরা বিভিন্ন গ্ৰামে গ্ৰাম কমিটি গড়ে সেচ দপ্তরে স্থায়ী বাঁধের দাবিতে চিঠি লিখে পোস্ট করবেন।

অশোকবাবু বলেন, এর আগে যশের জেরে জলোচ্ছ্বাসের পর ইছামতী থেকে সাগর ভাঙা নদীবাঁধে অবস্থান কর্মসূচি নেওয়া হয়েছিল। ব্যাপক জনসমর্থন সরকারকে ২৪ জনের বিশেষজ্ঞ কমিটি গড়তে উদ্যোগী করে। কিন্তু এখনও স্থায়ী মজবুত বাঁধ নির্মাণে কার্যকরী কোনও পদক্ষেপ আমরা লক্ষ করছি না।

তাই আমাদের এই কর্মসূচি। এছাড়া ম্যানগ্ৰোভ রক্ষণাবেক্ষণ এবং বাঁধ অধিগ্ৰহণে জমিদাতাদের যথোপযুক্ত ক্ষতিপূরণের দাবি তোলা হয়েছে। কর্মসূচিতে কমিটির সম্পাদক অশোক শাসমল, সভাপতি অনাথ মাইতি, সহ সভাপতি অজিত সাহু, শুভেন্দু মান্না, শংকর দাস, হরেকৃষ্ণ খাটুয়া, কানাই গায়েন, সুনীল নস্কর সহ বিভিন্ন দ্বীপ ও ব্লকের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

Related Articles

Back to top button