05 Aug 2021, 5:49 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

স্থায়ী নদীবাঁধ ও দুর্গতদের মাসিক ভাতার দাবিতে নামখানার বিডিও অফিসে বিক্ষোভ

অমিত মণ্ডল ও রবীন্দ্রনাথ মণ্ডল, নামখানা: সুন্দরবন ও উপকূল এলাকায় স্থায়ী বাঁধ তৈরির দাবিকে সমর্থন জানিয়ে এবার পথে নামল মানবাধিকার সংগঠন এপিডিআর৷ পরিবেশ-বান্ধব স্থায়ী বাঁধ তৈরি এবং ঘূর্ণিঝড় যশে বিধ্বস্ত এলাকার বাসিন্দাদের জন্য মাসিক ভাতা সহ ১০ দফা দাবিতে শুক্রবার নামখানার বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন মানবাধিকার সংগঠনটির সদস্যরা।

বিডিও-র কাছে স্মারকলিপিও জমা দেয় প্রতিনিধিদল। এদিন তাঁরা স্থানীয়দের সঙ্গে নিয়ে সামাজিক দূরত্ব বিধি মেনে পদযাত্রাও করেন।যশ ও পূর্ণিমার কটালে বাঁধ ভেঙে প্লাবিত হয়েছিল সুন্দরবন ও উপকূলের বিস্তীর্ণ এলাকা। সুন্দরবনের অধিকাংশ জায়গায় স্থায়ী বাঁধ নেই। বুক চিতিয়ে দাঁড়াতে পারেনি মাটির নদীবাঁধগুলি। ফলে সেগুলি ভেঙে পড়েছিল। সুন্দরবনকে বারবার বানভাসি হওয়া থেকে বাঁচাতে স্থায়ী সমাধান চাইছেন সাধারণ মানুষ।

সুন্দরবনের মানুষ, প্রকৃতি ও পশুপাখিকে বাঁচাতে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপের দাবিতে নামখানার দুর্গত এলাকার বাসিন্দাদের জন্য পদযাত্রা করেন এপিডিআর-এর কর্মীরা। বিডিও অফিসের সামনে দীর্ঘক্ষণ অবস্থান বিক্ষোভ করেন তাঁরা। পরে ব্লক প্রশাসনের তরফে বিষয়গুলি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হলে বিক্ষোভ ওঠে।

Related Articles

Back to top button