29 Jul 2021, 12:43 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবররাজ্য

স্কিল ডেভলপমেন্টে সেরা বাংলা

স্টাফ রিপোর্টার : রাজ্যে স্কিল প্রশিক্ষণে আরও উন্নতি করতে বিশেষ কমিটি গড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই কমিটি করা হয়েছে। স্কিল বাড়ানোর ক্ষেত্রে কিভাবে প্রশিক্ষণ দেওয়া যায় এবং সেই প্রশিক্ষণের পর তাঁদের প্লেসমেন্টের ব্যবস্থা করা, এই দুই বিষয়ে কমিটি ১৫ দিনের মধ্যে মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেবে।সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী জানান, দেশের মধ্যে স্কিল ডেভেলপমেন্ট রাজ্য প্রথম হয়েছে।

জাতীয় স্তরে ১০টি সেরা আইটিআই-এর মধ্যে রাজ্যের ছ’টি আইটিআই রয়েছে। দেশের মধ্যে সেরা আইটিআই হয়েছে নাকাশিপাড়া গভর্মেন্ট আইটিআই। এছাড়াও চতুর্থ স্থানে রয়েছে কালিয়াগঞ্জ, পঞ্চম স্থানে খাতরা, ষষ্ঠ স্থানে পূর্বস্থলী, অষ্টম স্থানে নয়াগ্রাম, এবং দশম স্থানে রয়েছে দুবরাজপুর সরকারি আইটিআই। এদিন মুখ্যমন্ত্রী স্কিল ডেভেলপমেন্ট নিয়ে বৈঠক করেন। সেখানে ছিলেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা এবং অন্যান্য শীর্ষকর্তারা।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শুধুমাত্র আইটিআই নয়, রাজ্যের ছেলেমেয়েরাও স্কিল কম্পিটিশনে ভাল ফল করেছে। নবান্ন সূত্রে খবর, ‘অল ইন্ডিয়া ট্রেড টেস্ট’-এ রাজ্যের চারটি মেয়ে এবং তিনটি ছেলে দেশের মধ্যে বেস্ট ট্রেনি হিসাবে স্বীকৃতি পেয়েছেন।

Related Articles

Back to top button