23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরখেলা

সেমিফাইনালে হেরে গেলেন বজরং পুনিয়া, লড়াই এবার ব্রোঞ্জ পদকের

সংবাদ সংস্থা : সেমিফাইনালে হেরে গেলেন বজরং পুনিয়া। ৬৫ কেজি বিভাগের ফ্রিস্টাইল কুস্তিতে আজারবাইজানের হাজি আলিয়েভের কাছে লড়াই করেও ৫-১২ পয়েন্টে হারলেন তিনি। তবে পদকের সম্ভাবনা এখনও শেষ হয়নি। রেপেশাজের মাধ্যমে ব্রোঞ্জ জয়ের আশা এখনও রয়েছে কমনওয়েলথ এবং এশিয়ান গেমসে সোনাজয়ী এই কুস্তিগিরের।

আক্রমণাত্মক ভঙ্গিতেই খেলা শুরু করেছিলেন তিনি। কিন্তু তিন বারের বিশ্বচ্যাম্পিয়ন এবং গত বারের অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী হাজির বিরুদ্ধে একাধিক ভুলই ছিটকে দিল তাঁকে।ম্যাচে যে কৌশলই নিতে গিয়েছেন বজরং, তাই ব্যুমেরাং হয়েছে। দু’বার বজরংকে ট্যাকল করে এবং দু’বার ‘লেগ অ্যাটাক’ করে মোট আট পয়েন্ট তুলে নেন হাজি। সেটাই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। এক সময় ৯-২ পয়েন্টে এগিয়ে গিয়েছিলেন হাজি। তার পরে ম্যাচে ফেরার প্রবল চেষ্টা করেছিলেন বজরং। তিন পয়েন্ট তুলে নেন। কিন্তু ততক্ষণে ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছেন হাজি।

উল্টে চ্যালেঞ্জ হেরে যাওয়ার কারণে বাড়তি এক পয়েন্ট পেয়ে যান হাজি। শেষে ৫-১২ পয়েন্টে বজরংকে হারান তিনি।ফাইনালে জাপানের তাকুতো ওতোগুরোর মুখোমুখি হবেন হাজি। বজরংকে রেপেশাজের মাধ্যমে খেলতে হবে পদক জেতার জন্যে। সেই লড়াই হবে আজ দুপুরে।

Related Articles

Back to top button