24 Jul 2021, 11:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশ

সুপ্রিম কোর্টের দ্বারস্থ রামদেব

সংবাদ সংস্থা : অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের নিশানায় পড়েছিলেন রামদেব। একাধিক থানায় এফআইআর দায়ের হয়েছিল রামদেবের বিরুদ্ধে। তাই সব এফআইআর স্থগিত রাখার ও মামলাগুলিকে দিল্লিতে স্থানান্তরিত করার জন্য শীর্ষ আদালতে আবেদন করলেন তিনি।

গত মাসে একটি ভিডিয়োয় রামদেবকে বলতে শোনা গিয়েছিল, “অ্যালোপ্যাথিক একটি দেউলিয়া বিজ্ঞান। লক্ষ লক্ষ মানুষের মৃত্যু অ্যালোপ্যাথিক ওষুধ খাওয়ার কারণেই হয়েছে।” তাঁর এই মন্তব্য যে দেশের গোটা চিকিৎসক সমাজ এবং সংগঠনের জন্য চরম অবমাননাকর বলে দাবি ওঠে শীর্ষ চিকিৎসক সংগঠনের তরফে। তিনি আগেও এই ধরনের একাধিক ন্যক্কারজনক মন্তব্য করেছেন বলেও অভিযোগ করে আইএমএ। এমন স্পর্শকাতর পরিস্থিতির মধ্যে এই ধরনের মন্তব্য যাতে গ্রাহ্য না করা হয় সেই কারণে মহামারি আইন কাজে লাগিয়ে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের-সহ বাবা রামদেবকে গ্রেফতার করার দাবি করে চিকিৎসকদের সংগঠন। এরপর রামদেবকে মন্তব্য প্রত্যাহার করার হুঁশিয়ারি দিয়েছিলেন খোদ স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনও।

তারপর ক্ষমা চান রামদেব।কিন্তু এখানেই শেষ নয়, আদালতে গড়ায় মামলা। রামদেবের বিরুদ্ধে একাধিক রাজ্যে এফআইআর দায়ের করে সেখানকার চিকিৎসক সংগঠন। সেই সব মামলা স্থগিত করা ও সব এফআইআর দিল্লিতে স্থানান্তরিত করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ রামদেব।

Related Articles

Back to top button