23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরদেশ

সীমান্ত সমস্যা মেটাতে আলোচনায় অসম-মেঘালয়

সংবাদ সংস্থা : দুই রাজ্যের মধ্যে সীমান্ত সংক্রান্ত সমস্যা মেটাতে অসম ও মেঘালয় উভয়ই তৎপরতার সঙ্গে কাজ করবে। শুক্রবার সন্ধ্যায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা শিলংয়ে দীর্ঘক্ষণ এব্যাপারে আলোচনা করেছেন। শনিবার অমিত শাহের মেঘালয় সফর আছে। তার আগে দুপক্ষই আলোচনায় বসেন।

মুখ্যমন্ত্রীর দফতর থেকে ইস্যু করা বিবৃতি অনুসারে মেঘালয়ের তরফে ১২টি জায়গাকে উল্লেখ করা হয়েছে যেখানে এই ধরনের সমস্যা হচ্ছে। অন্যদিকে অসম কাগজপত্র দেখিয়ে দাবি করেছে, এই জায়গাগুলি তাদেরই। যদি সম্ভব হয় এই ১২টি জায়গাতেই দুই রাজ্যের মুখ্যমন্ত্রীই পরিদর্শন করবেন। পাশাপাশি ৬ই অগস্ট ফের গুয়াাহাটিতে আলোচনা করার ব্যাপারে আমন্ত্রন জানানো হয়েছে অসমের তরফে। বৈঠক শেষে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘একটি ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা একটি সাধারণ বোঝাপড়ায় এসেছি যে আমরা এই সমস্যা মেটাতে দৃঢপ্রতিজ্ঞ। যে সমস্ত পারস্পরিক দ্বন্দ্ব রয়েছে তা মেটাতে আরও আলোচনার প্রয়োজন রয়েছে। একটা চূড়ান্ত সমাধানে পৌঁছতেই হবে।

এটা একটি দীর্ঘদিনে সমস্যা। তবে এই সমস্যা মেটাতে আরও সময় লাগবে। তবে দুই রাজ্যের মধ্যে যাতে পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধান বের হয় সেটা দেখতে হবে।’ স্থিতাবস্থা থেকে বেরিয়ে সমস্যা সমাধানের রাস্তায় এগোতে চাইছে দুপক্ষই. বৈঠক সূত্রে এমনটাই খবর।

Related Articles

Back to top button