21 Sep 2021, 1:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদেশ

সীমান্তে অসম-মিজোরাম ভয়াবহ সংঘর্ষ, শহীদ পুলিশের ৬ জওয়ান

সংবাদ সংস্থাঃ বিগত কয়েকমাস ধরেই সীমান্ত নিয়ে বিবাদ চলছে অসম ও মিজোরামের। বিতর্কিত এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করেছিল দুই রাজ্যই। এহেন পরিস্থিতিতে সোমবার আবারও হিংসা ছড়ায় সীমান্তে। আর এই হিংসায় সীমান্তে ভয়াবহ সংঘর্ষে শহীদ হলেন অসম পুলিশের ৬ জওয়ান।

নিজের টুইটার হ্যান্ডেলে এই খবর জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এই ঘটনা নিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে রাজ্যের সাংবিধানিক সীমানা রক্ষা করতে গিয়ে অসম-মিজোরাম সীমান্তে নিজেদের জীবন উৎসর্গ করেছেন অসম পুলিশের ৬ সাহসী জওয়ান। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে।” জানা গিয়েছে, অসমের কাছাড় জেলায় মিজোরাম সীমান্তে সংঘর্ষের সূত্রপাত হয়। সোমবার তা ভয়াবহ রূপ নেয়। অসম পুলিশের উপর মিজোরামের দিক থেকে গুলি চালানো হয়। ফলে মৃত্যু হয় ৬ পুলিশকর্মীর। সংঘর্ষে আহত হয়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত।

মিজোরামের স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে, তাঁদের সীমানায় অন্তত ২০০ জনের অসম পুলিশের একটি বাহিনী ঢুকে পড়ে। তারাই আগে গুলি চালায়। পালটা জবাব দেয় মিজোরামের পুলিশ। অসমের বাসিন্দাদের অভিযোগ, সীমান্তের অপর দিক থেকে অসমে ঢুকে হামলা চালায় দুষ্কৃতীরা। গায়ের জোরে জমি দখল করে ফেলে তারা। বাধা দিতে গেলে সংঘাতের সৃষ্টি হয়। একই অভিযোগ জানিয়েছে মিজোরামও। গোটা বিষয়এ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হস্তক্ষেপ দাবি করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা।

Related Articles

Back to top button