13 Jun 2021, 1:06 AM (GMT)

Coronavirus Stats

29,439,989 Total Cases
370,407 Death Cases
28,043,446 Recovered Cases
খবরদেশ

সিদ্ধান্ত বদল, করোনা যোদ্ধাদের ৫০ লক্ষ টাকার বিমার মেয়াদ বাড়াল কেন্দ্র

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ গত বছর লকডাউনের পর ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার জীবনবিমার প্রকল্প চালু করেছিল কেন্দ্র। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে কোনও চিকিৎসক, নার্স বা স্বাস্থ্যকর্মীর মৃত্যু হলে তাঁর পরিবারকে দেওয়া হত ৫০ লক্ষ টাকা সাহায্য। পুরসভার নিকাশি কর্মী এবং আশা কর্মীদেরও এই প্রকল্পের আওতায় আনা হয়েছিল।

কিন্তু গত সোমবার জান যায়, বন্ধ করে দেওয়া হচ্ছে করোনা যোদ্ধাদের জন্য চালু হওয়া বিমাটি। ২৪ মার্চই তার মেয়াদ শেষ হচ্ছে।কেন্দ্রের এমন সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই বিতর্কের ঝড় ওঠে। যে করোনা যোদ্ধারা পরিবারের কথা, নিজের কথা চিন্তা না করে দিনের পর দিন প্রাণের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করে চলেছেন, তাঁদের ন্যূনতম সুরক্ষাটাও কেড়ে নিচ্ছে মোদি সরকার! নতুন করে করোনার ঢেউয়ের মাঝে কেন্দ্রের এই মনোভাবের তীব্র নিন্দা করে বিরোধীরা।

মঙ্গলবার রাতেই জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দেশবাসীকে একসঙ্গে করোনা পরিস্থিতির মোকাবিলার ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তারপরই কেন্দ্রের তরফে নয়া সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল।আর তারপরই কেন্দ্রের তরফে নয়া সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল। জানানো হয়, আরও এক বছরের জন্য ৫০ লক্ষ টাকার ওই জীবনবিমার মেয়াদ বাড়ানো হচ্ছে।

যা গতকাল থেকে কার্যকর হল।কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ জানিয়েছিলেন, এখনও পর্যন্ত মোট ২৮৭ জন করোনা যোদ্ধার পরিবার এই প্রকল্পের সুবিধা পেয়েছেন। আগামিদিনেও সেই সাহায্য পাবে করোনা যোদ্ধাদের পরিবার।

Related Articles

Back to top button