15 Jun 2021, 3:42 AM (GMT)

Coronavirus Stats

29,617,058 Total Cases
377,061 Death Cases
28,345,261 Recovered Cases
খবরজেলা

সিংহের খাঁচার ভেতরে ঢুকে পড়ল এক ব্যক্তি, চিড়িয়াখানার নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

বিশ্ব সমাচার ওয়েবডেস্ক: শুক্রবার সকালে হঠাৎই সিংহের খাঁচায় ঢুকে পড়লেন এক ব্যক্তি। এই ঘটনায় ওই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তবে আহত ব্যক্তির কোন পরিচয় পাওয়া যায়নি। যদিও আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন দর্শকদের মতই চিড়িয়াখানার ভেতরে ঘুরে বেড়াচ্ছিলেন ওই ব্যক্তি। কিছু সময় পরই প্রথমে তিনি গাছে উঠে সামনের পাঁচিল টপকান। এরপরই উঁচু ফেন্সটি টপকে ভেতরে ঢুকে পড়েন। তারপর সামনের ছোট নালা পেরিয়ে সিংহের এনক্লোজারে ঢুকে পড়েন। সেই সময় একটি সিংহ ভেতরে ঘোরাফেরা করছিল। সিংহটি দেখতে পেয়েই ওই ব্যক্তির উপর আক্রমণ করে। এরপর ভেতরের ছোট আর একটি ঘরে ওই ব্যক্তিকে টেনে নিয়ে যাওয়ার সময় নিরাপত্তারক্ষীরা তাঁকে উদ্ধার করেন। তবে সিংহের থাবায় ওই ব্যক্তির সারা শরীর ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে। এরপরই ওই ব্যক্তিকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আপাতত ওই হাসপাতালেই আহত ব্যক্তির চিকিৎসা চলছে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষত আলিপুর চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। অতীতেও এক যুবক এইভাবে বাঘের খাঁচার ভেতরে ঢুকে মালা পরাতে গিয়েছিলেন। সেই সময় ওই যুবকের মৃত্যু হয়েছিল। এছাড়াও কিছুদিন আগে চিড়িয়াখানার ভেতর থেকে ৩টি বিরল প্রজাতির পাখি চুরি হয়ে গিয়েছে। এই ঘটনার পর নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছিল। এবার এইরূপ ঘটনা ঘটায় আবারও নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Related Articles

Back to top button