21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

সারারাত স্বাস্থ্যকেন্দ্রে লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ বারুইপুরে

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: সারারাত লাইন দাঁড়িয়েও ভ্যাকসিন না পেয়ে বুধবার সকালে এলাকার মানুষজন বিক্ষোভ দেখালেন বারুইপুর থানার মদারাট পঞ্চায়েতের গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে। এর জেরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মঙ্গলবার সোনারপুর থানার অন্তর্গত কালিকাপুর গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রেও সাধারণ মানুষ রাতভর লাইন দিয়ে ভ্যাকসিন না পাওয়ায় বিক্ষোভ দেখিয়েছিলেন।

বারুইপুরে বিক্ষোভকারীদের অভিযোগ, রাত থেকে প্রায় ৩০০ জনের লাইন পড়ে। কিন্তু জানানো হয়, ভ্যাকসিন দেওয়া হবে মাত্র ১২০ জনকে। শাসকদলের লোকেরাই ভ্যাকসিন পাবেন বলা হয়। এদিকে, বিক্ষোভের খবর পেয়ে বারুইপুর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের আলোচনার পর বিক্ষোভ তুলে নেওয়া হয়। বিক্ষোভকারীরা বলেন, ভ্যাকসিন দেওয়ার জন্য বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যকর্মীরা বলে এসেছিলেন। কিন্তু স্বাস্থ্যকেন্দ্রে রাত থেকে লাইন দেওয়ার পরও ফিরে যেতে হচ্ছে। নাজিরপুর বিশ্বাসপাড়া সহ অনেক দূর দূর থেকে মানুষ এসে লাইন দিয়েছিলেন ভ্যাকসিনের জন্য। এব্যাপারে পঞ্চায়েতের সদস্য মহম্মদ রফিক মোল্লা বলেন, এদিন ১৮ থেকে ৪৪ বছর বয়স্কদের ভ্যাকসিন দেওয়ার কথা ছিল।

কিন্তু ৪৫ বছর বয়সের বেশি বয়স্করা ভিড় করেছিলেন। শাসকদলের লোকজনকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে, এটা মিথ্যা কথা। ভ্যাকসিন সবাই পাবেন। এদিন ১২০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। আগামী দু’-তিন দিনের মধ্যে আরও মানুষ যাতে ভ্যাকসিন পায়, তার ব্যবস্থা করা হবে। শুধু তৃণমূল কংগ্রেসের কর্মীরা স্লিপ পেয়েছেন বলে যা বলা হচ্ছে, তা একদম ভুল। দলমত নির্বিশেষে সবাইকেই স্লিপ দেওয়া হয়।এ ব্যাপারে বারুইপুরের মহকুমা শাসক সুমন পোদ্দার জানান, দক্ষিণ ২৪ পরগনায় আগের তুলনায় ভ্যাকসিনের সাপ্লাই অনেকটাই বেড়েছে।

রাজপুর সোনারপুর পুর এলাকায় বুধবার থেকে ৭০০০ করে ভ্যাকসিন দেওয়া হবে। বারুইপুর পুর এলাকাতেও ভ্যাকসিন দেওয়ার হার বেড়ে গিয়েছে। পঞ্চায়েত এলাকাগুলিতেও ভ্যাকসিনের জোগান বাড়ানোর চেষ্টা চলছে।

Related Articles

Back to top button