24 Jul 2021, 11:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

সাগরে বিজেপি থেকে তৃণমূলে যোগদান ৫৩০টি পরিবারের

বিশ্ব সমাচার, সাগর: ২১ জুলাই, শহিদ দিবসে সাগর ব্লকে বিজেপি থেকে অনেকে তৃণমূলে যোগ দিলেন। বুধবার সকালে শহিদ দিবস পালনের পর ধাসপাড়া সুমতিনগর ২ গ্রাম পঞ্চায়েত ও রামকরচর গ্রাম পঞ্চায়েত এলাকার ৫৩০টি পরিবারের প্রায় ১৬০০ জন তৃণমূলে যোগ দেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার হাত ধরে।

বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের ক্ষমতায় প্রত্যাবর্তন ঘটেছে তৃণমূলের। বিজেপির ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতা দখলের স্বপ্ন ভেস্তে গিয়েছে। আর ভোটের পরই শুরু হয়েছে উল্টো স্রোত। প্রায় দিনই রাজ্যের কোথাও না কোথাও বিজেপি থেকে তৃণমূলে যোগদানের খবর আসছে।

অথচ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের কার্যত হিড়িক পড়ে গিয়েছিল। মন্ত্রী বঙ্কিম হাজরা বলেন, এদিন সুমতিনগর ২ গ্রাম পঞ্চায়েত ও রামকরচর গ্রাম পঞ্চায়েতের ৫৩০টি বিজেপি পরিবার তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে। এখন থেকে এরাও আমাদের তৃণমূল কংগ্রেস পরিবারের সদস্য।

একসঙ্গে সকলে মিলে রাজ্যে উন্নয়নের জন্য কাজ করব। পাশাপাশি এদের কোনও সমস্যা হলে তা আমরা যথাযথভাবে পূরণের চেষ্টা করব। আগে কে কী দল করেছে, সব ভুলে সবাইকে একসঙ্গে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নে শামিল হব। বঙ্কিমবাবু আরও বলেন, যেসব রাজ্য বিজেপি শাসিত নয়, সেসমস্ত রাজ্যের বিজেপি বিরোধী দলগুলি একত্রিত হয়েছে আগামী লোকসভার ভোটকে সামনে রেখে।

প্রতি বছর কলকাতার ভিক্টরিয়ার সামনে শহিদ দিবসের সভা অনুষ্ঠিত হত। কিন্তু গত বছর থেকে কোভিডের কারণে ভার্চুয়ালি সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলার জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি ভাষণ দিয়েছেন।

এ রাজ্যের পাশাপাশি অন্যান্য রাজ্যেও জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে তা দেখানোর ব্যবস্থা করা হয়েছিল। বাংলার মুখ্যমন্ত্রীকে আগামী দিনে জাতীয় স্তরে প্রধান বিরোধী মুখ হিসেবে তুলে ধরতে চাই আমরা।

Related Articles

Back to top button