23 Sep 2021, 2:17 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

সাগরের হরিণবাড়িতে বাংলা সহায়তা কেন্দ্র, জাতিগত শংসাপত্র বিতরণ

বিশ্ব সমাচার, সাগর: শনিবার সকালে সাগরের হরিণবাড়িতে এসসি, এসটি, ওবিসি সার্টিফিকেট বিতরণ করা হয়। পাশাপাশি প্রতিটি অঞ্চল ভিত্তিক একটি করে বাংলা সহায়তা কেন্দ্রের উদ্বোধন করা হয়। এদিন প্রথম দফায় রামকরচর অঞ্চলের একটি বাংলা সহায়তা কেন্দ্রের উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা, সমষ্টি উন্নয়ন আধিকারিক সুদীপ্ত মণ্ডল সহ অন্যান্য আধিকারিকরা।

বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের দুয়ারে সরকার কর্মসূচির ক্যাম্পে গিয়ে যাঁরা জাতিগত শংসাপত্রের জন্য আবেদন জানিয়েছিলেন, তাঁরা এবার তা অতি সহজে পেয়ে যাওয়ায় যথেষ্ট খুশি।এতদিন সরকারি দপ্তরে ঘুরে ঘুরে নানা প্রমাণ দাখিল করে শংসাপত্র জোগাড় করতে অতিক্রান্ত হয়ে যাচ্ছিল দীর্ঘ সময়। তবে দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে সেই সমস্যার বেশিরভাগটাই সমাধান হয়ে গিয়েছে বলে দাবি করা হয়েছে। এদিনের অনুষ্ঠানে মোট ৫৫০ জনের হাতে জাতিগত শংসাপত্র তুলে দেওয়া হয়।

সমষ্টি উন্নয়ন আধিকারিক সুদীপ্ত মণ্ডল বলেন, এবার থেকে আর রেশন কার্ড, আধার কার্ড কিংবা কন্যাশ্রী, খাদ্যসাথীর মতো সরকারের জনপ্রিয় প্রকল্পে নাম নথিভুক্ত করতে বা সরকারি পরিষেবা পেতে সাগার দ্বীপবাসীকে সরকারি দপ্তরে ছুটতে হবে না। মানুষকে বিডিও অফিসে বেশি যাতে দৌড়াদৌড়ি করতে না হয়, তার জন্য পঞ্চায়েতের কাছাকাছি কোনও সাব সেন্টার, হাসপাতাল প্রভৃতি জায়গা থাকবে। এসব জায়গায় মানুষ সকাল ১০টা থেকে বিকেল পাঁচটার মধ্যে গেলেই রাজ্য সরকারের সমস্ত রকম জনমুখী পরিষেবা ও প্রকল্পের সুবিধা এবং সেই সম্পর্কিত তথ্য সবই হাতের নাগালের মধ্যে মিলবে।

পাবেন সাগারদ্বীপবাসী। প্রথম দফায় রামকরচর অঞ্চল এরিয়ার হরিণবাড়ি এসআই অফিসে বাংলা সহায়তা কেন্দ্র চালু হল। পরবর্তী সময়ে প্রতিটি পঞ্চায়েতে একটি করে বাংলা সহায়তা কেন্দ্র চালু করা হবে। বাড়ির অদূরেই জনমুখী পরিষেবা পাওয়ায় খুশি সকলেই।

Related Articles

Back to top button