23 Sep 2021, 3:48 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
কাকদ্বীপখবর

সাগরেও ‘খেলা হবে’ দিবস পালিত, ১১০টি ক্লাবকে ফুটবল বিতরণ

বিশ্ব সমাচার, সাগর: একুশের বিধানসভা ভোট জিততে বড় ভূমিকা নিয়েছিল তৃণমূল কংগ্রেসের ‘‌খেলা হবে’‌ স্লোগান। আর সেই ‘‌খেলা হবে’‌ দিবসকেই এবার স্বীকৃতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘‌খেলা হবে’‌ দিবসের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ১ লক্ষ ফুটবল বিতরণ করা হয়। যুবসমাজকে খেলাধুলোয় আরও আগ্রহী করে তুলতেই পালন করা হচ্ছে ‘‌খেলা হবে’‌ দিবস। রাজ্যের পাশাপাশি এদিন দক্ষিণ ২৪ পরগনার সাগর ব্লকের ন’টি গ্রাম পঞ্চায়েতের প্রতিটি বুথ নিয়ে একটি করে টিম সাজিয়ে ‘খেলা হবে’ দিবস পালন করা হয়। এদিন ন’টি গ্রাম পঞ্চায়েতে ন’টি টুর্নামেন্ট হয়।

সোমবার সকালে সাগর ব্লকের রামকরচর অঞ্চলের হরিণবাড়ি স্পোর্টস কমপ্লেক্স ময়দানে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা ফুটবলে কিক মেরে ‘খেলা হবে’ দিবসের শুভ সূচনা করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিও সুদীপ্ত মণ্ডল, সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি রাজেন্দ্রানাথ খাড়া, জেলা পরিষদের সদস্য সন্দীপ পাত্র সহ বিশিষ্ট আধিকারিকরা। খেলা হবে দিবস উৎসবে সাগর ব্লকের ১১০টি ক্লাবের হাতে এদিন ফুটবল প্রদান করা হয়।

একটি প্রদর্শনী ফুটবল ম্যাচও অনুষ্ঠিত হয়। সাগর ব্লকে প্রতিটি পঞ্চায়েতে ‘খেলা হবে’ দিবস পালন করা হয়।আজ থেকে বেশ কয়েক বছর আগে ইডেন গার্ডেন্সে ইস্ট বেঙ্গল ও মোহনবাগানের খেলা নিয়ে গন্ডগোলে বেশ কয়েকজন সমর্থক মারা গিয়েছিলেন। তাঁদের স্মরণে ১৬ আগস্ট দিনটিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘খেলা হবে’ দিবস হিসাবে পালন করেন।

Related Articles

Back to top button