25 Sep 2021, 12:57 PM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবরখেলা

সচিন, আজহারদেরও ছাপিয়ে গেলেন শামি-বুমরা

সংবাদ সংস্থা : ইংল্যান্ডের বিরুদ্ধে নবম উইকেটে মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরা অপরাজিত ৮৯ রানের জুটি গড়লেন। বিদেশের মাটিতে নবম উইকেটে এটি ভারতের চতুর্থ সর্বোচ্চ রানের জুটি।এই তালিকায় শীর্ষে রয়েছে এরাপল্লি প্রসন্ন এবং দিলীপ সারদেশাইয়ের জুটি। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিংস্টনে তাঁরা ১২২ রান যোগ করেছিলেন।এরপর রয়েছে সৈয়দ কিরমানি এবং শিবলাল যাদবের জুটি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অকল্যান্ডে তাঁরা নবম উইকেটে ১০৫ রান যোগ করেছিলেন।তৃতীয় স্থানে রয়েছে বাপু নাদকার্নি ও পলি উমরিগড়ের জুটি। ১৯৬২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পোর্ট অফ স্পেনে তাঁরা ৯৩ রান যোগ করেছিলেন।এর পরেই এই তালিকায় সোমবার জায়গা করে নিলেন শামি ও বুমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে তাঁরা অপরাজিত থেকে ৮৯ রান যোগ করলেন।

শামি ৫২ রান এবং বুমরা ৩৪ রান করে অপরাজিত থাকেন।শামি-বুমরা জুটি একে একে ছাপিয়ে গেল মহম্মদ আজহারউদ্দিন-অতুল ওয়াসন, সচিন তেন্ডুলকর-কিরণ মোরে জুটিকে। ১৯৯০ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অকল্যান্ডে আজহার-ওয়াসন জুটি নবম উইকেটে ৮৬ রান যোগ করেছিল। দুই বছর পরে পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সচিন-মোরে জুটি নবম উইকেটে ৮১ রান যোগ করেছিল।

Related Articles

Back to top button