12 Jun 2021, 12:11 PM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
Top Newsখবরদেশ

শ্রীনগর-দিল্লি রাত্রিকালীন বিমান চালিয়ে ইতিহাস গড়লো গো-এয়ার

সংবাদ সংস্থা: ভারতীয় যাত্রীবাহী বিমান ক্ষেত্রে ইতিহাস তৈরী করলো গো-এয়ার। শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লিতে নাইট এয়ার সার্ভিস প্রথমবারের জন্য সফলভাবে পরিচালনা করলো গো এয়ার বিমান সংস্থা। রাত এগারোটার দিকে গো এয়ারের জি8-7007 বিমানটি যাত্রা শুরু করে।এই বিমানটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিল।শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকদের মতে, ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন অনুমতি পেলে সমস্ত বিমান সংস্থা আগামী সপ্তাহ থেকে নাইট এয়ার সার্ভিস পরিচালনা করতে সক্ষম হবে।

এই সাফল্যের বিষয়ে মন্তব্য করে, গোএয়ারের চিফ এক্সিকিউটিভ অফিসার কৌশিক খোনা বলেছেন, “শ্রীনগরের স্পিরিটকে সম্মান জানাতে শ্রীনগর থেকে দিল্লির প্রথম রাতের ফ্লাইটটি উৎসর্গ করতে পেরে আমি প্রচুর আনন্দ পেয়েছি।গো এয়ার শ্রীনগরে তাদের প্রতিদিনের ফ্লাইটগুলি বাড়িয়ে জম্মু ও কাশ্মীর এবং লাদাখের মতন কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে নিজেদের নেটওয়ার্ক বাড়াতে প্রচেষ্টা চালাচ্ছে।’ তিনি আরোও বলেন, “দীর্ঘকাল ধরে রানওয়ে পুনরায় সংস্কারের কারণে যখন মূল বিমানবন্দরটি বন্ধ ছিল তখন গো-এয়ার একমাত্র বিমান সংস্থা যারা আওন্তীপুর এয়ারফোর্স বিমানবন্দর থেকে দৈনিক ফ্লাইট পরিচালনা করত।

”শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক সন্তোষ ঢৌকে বলেছেন, “গো এয়ারের বিমানটি সাড়ে আটটায় শ্রীনগর থেকে দিল্লির উদ্দেশ্যে সফলভাবে উড়েছিল।” তিনি আরো বলেন, গো এয়ার এবং ইন্ডিগো বিমান সংস্থার সুরক্ষা দলটি নাইট এয়ার সার্ভিস পরিচালনার জন্য শ্রীনগর থেকে দিল্লিতে ট্রায়াল হিসাবে ডিজিসিএর কাছে অনুমতি চেয়েছিল।আশা করা হচ্ছে যে ডিজিসিএ শীঘ্রই শ্রীনগর বিমানবন্দর থেকে নাইট এয়ার সার্ভিস পরিচালনার চূড়ান্ত অনুমতি দেবে এবং আগামী সপ্তাহ থেকে এই কার্যক্রম শুরু হয়ে যাবে।

Related Articles

Back to top button