12 Jun 2021, 11:10 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবররাজ্য

শেষ দু’ফার ভোট একসঙ্গে করা সম্ভব নয়, তৃণমূলের দাবি খারিজ কমিশনের

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ করোনা পরিস্থিতিতে শেষ দু’দফার নির্বাচন এক সঙ্গে করার দাবি জানিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশনকে চিঠি দিয়ে এই দাবি জানিয়েছিল তৃণমূল। কিন্তু রাজ্যের শাসকদলের সেই আর্জি খারিজ করল নির্বাচন কমিশন ।

কমিশন জানিয়ে দিল, শেষ দু’দফার ভোট একসঙ্গে করানো হবে না। এমনিতেই করোনার কথা ভেবে এবছর রাজ্যের বিধানসভা নির্বাচিনের বুথের সংখ্যা ৩২ শতাংশ বাড়ানো হয়েছে। তাছাড়া করোনার বাড়বাড়ন্তের জন্য সন্ধে ৭টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত ভোটপ্রচার বন্ধ রাখা হয়েছে। যেদিন নির্বাচন তার ৭২ ঘণ্টা আগে থেকে প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের বক্তব্য, নির্বাচনের নির্ঘণ্ট অনেক দিন আগে থেকে অনেক কিছু পরিকল্পনা করেই তৈরি করা হয়। তাছাড়া নিয়ম অনুযায়ী, মনোনয়ন জমা থেকে ভোটের দিনের মধ্যে অন্তত ১৪ দিনের সময় দিতে হয়।

তাই কোনওভাবেই শেষ দফার নির্বাচনের সূচি বদল করে এক দফায় করা সম্ভব নয়। যদিও বুধবার মালদা থেকে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা আবহে শেষ দু’দফা নির্বাচন এক দফায় করার প্রসঙ্গে নিজের দাবি জানিয়েছিলেন। তবে নির্বাচন কমিশন রাজ্যের শাসক দলের কোনও দাবিই শেষ পর্যন্ত মানল না।

Related Articles

Back to top button