21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

শুরু পোস্তা ব্রিজের ভাঙার কাজ, মাসখানেক বন্ধ থাকছে রাস্তা

স্টাফ রিপোর্টারঃ আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে পোস্তা উড়ালপুল ভেঙে ফেলার দ্বিতীয় পর্যায়ের কাজ। এর ফলে আগামী এক থেকে দেড় মাস কলকাতার অন্যতম ব্যস্ততম রাস্তা বিবেকানন্দ রোড বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুর প্রশাসন। শনিবার কলকাতা পুরসভায় কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল, ডিজি দমকল-সহ প্রশাসনের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠক করেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

সেখানেই দ্বিতীয় দফায় পোস্তা উড়ালপুলের বিপজ্জনক অংশটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ফিরহাদ জানান, প্রথম দফায় ৪৫ দিন ধরে পোস্তা বাজার থেকে হাওড়া ব্রিজের মুখ পর্যন্ত অংশ ভাঙার কাজ হয়েছে। ভাঙার কাজের জন্য রাস্তা খারাপ হয়েছে। তাই কাজ শেষ হওয়ার পর প্রথম দফায় যে অংশে কাজ হয়েছে, সেখানকার রাস্তার মেরামত করবে কলকাতা পুরসভা। তারপর বর্তমানে বন্ধ থাকা ওই রাস্তার অংশটি খুলে দেওয়া হবে। দ্বিতীয় দফায় কাজের পরও যেখানে রাস্তা ক্ষতিগ্রস্ত হবে, তা পুরসভার পক্ষ থেকেও সারিয়ে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন ফিরহাদ।

তবে নাগাড়ে এক থেকে দেড় মাস শহরের অন্যতম গুরুত্বপূর্ণ এই সড়ক বন্ধ রাখা হলে ব্যাপক যানজট হওয়া একপ্রকার অবশ্যম্ভাবী। তা কী ভাবে এড়ানো যায় এই নিয়ে ২৭ আগস্টই একটি উচ্চপর্যায়ের বৈঠকে বসতে চলেছেন ববি হাকিম। কলকাতা পুলিশের সঙ্গে এই বৈঠকে বিকল্প কোন কোন পথ দিয়ে ছোট গাড়ি, এবং কোন পথ দিয়ে বড় গাড়ি চালানো যায়, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যাতায়াতের নতুন রোডম্যাপ ওই দিনই বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।

Related Articles

Back to top button