21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরাকে ছেড়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টারঃ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরাকে ছেড়ে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট৷ আদালতের নির্দেশ ছাড়া ২৬ অগস্ট পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে বিচারপতি তপব্রত চক্রবর্তী ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ।

গত ২ অগস্ট শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরাকে অবিলম্বে ছেড়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি রাজ শেখর মানথা। আদালতের অনুমতি ছাড়া পরবর্তী কোনও এফআইআর যেন তাঁর বিরুদ্ধে না করা হয়, সেই নির্দেশও দিয়েছিলেন তিনি। কিন্তু তারপরও ৩ অগস্ট গ্রেফতার করা হয় রাখাল বেরাকে৷ গত জুন মাসে রাখাল বেরাকে গ্রেফতার করেছিল মানিকতলা থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়।

এরপর ৩ অগস্ট সকালে অন্য একটি মামলায় তাঁকে ফের গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার বিচারপতি তপব্রত চক্রবর্তী ও শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ সরকারের থেকে জানতে চায় যে, হাইকোর্টের নির্দেশ থাকা সত্বেও কী করে রাখাল বেরাকে ফের গ্রেফতার করা হল ? বুধবার সকালের মধ্যে আদালতকে সেই তথ্য জানাতে বলা হয়েছিল।

আজ মামলার শুনানিতে রাখাল বেরার তরফে আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য জানতে চান, আদালতের নির্দেশ থাকা সত্বেও কেন তাঁর মক্কেলকে গ্রেফতার করা হল ? তখন রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল জানান, রাখাল বেরাকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে। এরপরই ডিভিশন বেঞ্চ জানায় আদালতের নির্দেশ ছাড়া ২৬ অগস্ট পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না।

Related Articles

Back to top button