21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খেলা

শুকনো পিচে রিভার্স সুইংয়ে মনোযোগ রুটদের

সংবাদ সংস্থা : রিভার্স সুইং এবং স্পিন। যে দুই অস্ত্রে ঘায়েল হয়েছিল ইংল্যান্ড, সিরিজ়ের শেষ টেস্টে সেই জোড়া ফলাকেই হাতিয়ার বানিয়ে প্রত্যাঘাতের স্বপ্ন দেখছে জো রুটের দল।আজ থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্ট। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, ওল্ড ট্র্যাফোর্ডের পিচ থেকে ঘাস উধাও হয়ে গিয়েছে। সাদাটে এবং খরখরে বাইশ গজে হবে সিরিজ়ের চূড়ান্ত দ্বৈরথ। যে দ্বৈরথে এখনও পর্যন্ত ভারত এগিয়ে ২-১।

গত কয়েক দিন ধরে ম্যাঞ্চেস্টারে বেশ গরম পড়ায় পিচ শুকনো হয়ে যাবে বলেও ইংল্যান্ড ক্রিকেটমহলের ধারণা। ওল্ড ট্র্যাফোর্ডের পিচ সম্পর্কে ওয়াকিবহাল মহলের মত হল, খেলা গড়ালে পিচ আরও শুকনো, খরখরে হবে। যে কারণে বল রিভার্স করবে, স্পিনও করবে।সিরিজ়ের শুরুতে ইংল্যান্ডের অস্ত্র ছিল সুইং বোলিং। জিমি অ্যান্ডারসন, অলি রবিনসন এবং পরের দিকে দলে আসা ক্রিস ওক্স— সবাই মূলত প্রথাগত সুইং বোলার।

কিন্তু ওভালে এসে সেই সুইং ভোঁতা হয়ে গিয়েছে। ইংল্যান্ড বোলাররা উপলব্ধি করেন, দ্বিতীয় ইনিংসে বল সুইং করছে না। এবং, ভারতীয় পেসারদের মতো রিভার্স সুইংও করাতে পারছেন না তাঁরা। চতুর্থ টেস্টে হারার পরে ইংল্যান্ড দল পরিচালন সমিতি ঠিক করেছে, এ বার রিভার্স সুইং করানোর ব্যাপারে মনোযোগ দিতে হবে। এবং, বলটাও সে ভাবে তৈরি করতে হবে।

Related Articles

Back to top button