15 Jun 2021, 4:12 AM (GMT)

Coronavirus Stats

29,617,058 Total Cases
377,061 Death Cases
28,345,261 Recovered Cases
খবররাজ্য

শীতলকুচি থেকে শিক্ষা! পঞ্চম দফার আগে মোতায়েন হচ্ছে রেকর্ড সংখ্যক বাহিনী

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ শীতলকুচি থেকে শিক্ষা! রাজ্যের পঞ্চম দফা নির্বাচনে কোনওরকম অশান্তি এড়াতে রেকর্ড সংখ্যক বাহিনী মোতায়েন করছে কমিশন। সূত্রের খবর, ১৭ এপ্রিল রাজ্যের পঞ্চম দফায় ছয় জেলায় ৪৫টি বিধানসভা কেন্দ্রে মোতায়েন থাকবে মোট ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

যার মধ্যে ৮৫৩ কোম্পানি থাকবে শুধুমাত্র ভোটের কাজে।কমিশন সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার বারাসত পুলিশ জেলায় থাকবে ৬৯ কোম্পানি, বারাকপুরে ৬১ কোম্পানি, বসিরহাটে ১০৭ কোম্পানি, এছাড়াও বিধাননগরে ৪৬ কোম্পানি আধাসেনা মোতায়েন থাকবে। পাহাড়ের ভোটের রাখা হচ্ছে পর্যাপ্ত সংখ্যক বাহিনী। জানা গিয়েছে, দার্জিলিংয়ে ৬৮ কোম্পানি, জলপাইগুড়িতে ১২২ কোম্পানি, কালিম্পংয়ে ২১ কোম্পানি ও শিলিগুড়িতে ৫৩ কোম্পানি আধা ফৌজ রাখা হবে।

এছাড়াও নদিয়ার কৃষ্ণনগরে ১১ ও রানাঘাটে ১৪০ কোম্পানি আধাসেনা থাকবে। পাশাপাশি পূর্ব বর্ধমানে ভোটের নিরাপত্তায় থাকবে মোট ১৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।কমিশন সূত্রে আরও খবর, এই দফায় সেক্টর অফিসের সংখ্যা ৬৯০। প্রতিটি সেক্টরে অফিসে একজন এসআই বা কিংবা এএসআই পদমর্যাদার পুলিশ আধিকারিক দায়িত্বে থাকবেন। সঙ্গে থাকবেন চারজন কনস্টেবল। সূত্রের খবর, পরবর্তী দফায় যাতে শীতলকুচির মতো কোনও অবাঞ্ছিত ঘটনা না ঘটে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে। বাহিনীকে আরও ধৈর্য রাখতেও নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

Related Articles

Back to top button