12 Jun 2021, 11:10 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

শীতলকুচির ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ মিছিল

বিশ্ব সমাচার, সাগর ও কাকদ্বীপ : শীতলকুচির ঘটনার প্রতিবাদে সাগর ও কাকদ্বীপে রাস্তায় নামলেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা।কোচবিহারের শীতলকুচির ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাজ্য জুড়ে কালো দিন পালন করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। প্রতিবাদও চলছে দিকে দিকে। চতুর্থ দফার ভোটের দিন সকালে গুলিতে মৃত্যু হয় বছর আঠেরোর এক যুবকের। তার বেশ কিছুক্ষণ পর শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়।

তারই প্রতিবাদে রবিবার বিকেলে সাগরের রুদ্রনগরে তৃণমূল কংগ্রেসের পক্ষ কালো ব্যাচ পরে ধিক্কার মিছিল করা হয়। সাগর বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী বঙ্কিম চন্দ্র হাজরা বলেন, “যেকোনো মৃত্যুই দুঃখজনক। চতুর্থ দফা ভোটের দিন মোট পাঁচ জনের মৃত্যু হয়। তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।” তিনি আরও বলেন, “শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর অভিযুক্ত জওয়ানদের গ্রেফতার করতে হবে এবং উপযুক্ত শাস্তি দিতে হবে।” একই সঙ্গে তাঁর দাবি, নির্বাচন কমিশনকে শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে ভোট পরিচালনা করতে হবে। বঙ্কিম আরও বলেন, “এটা নজিরবিহীন। এ ধরনের ঘটনা ভারতের কোথাও ঘটেনি। ঠান্ডা মাথায় গুলি চালানো হয়েছে সাধারণ গ্রামবাসীদের উপর। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানাচ্ছি।” এদিন সাগর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত নামখানা ব্লকেও প্রতিবাদ মিছিল বার করেন তৃণমূলের কর্মীরা। কালো ব্যাজ পরে তাঁরা প্রতিবাদ করেন।

তৃণমূলের নামখানা ব্লকের জেলা পরিষদের সদস্য শ্রীমন্ত মালি জানান, এলাকার সব জায়গাতেই তাঁরা প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন। অন্যদিকে কাকদ্বীপেও এদিন শীতলকুচির ঘটনার প্রতিবাদে মিছিলের আয়োজন করা হয়। এদিন মিছিলের নেতৃত্বে ছিলেন কাকদ্বীপ বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী মন্টুরাম পাখিরা। এছাড়াও মিছিলে উপস্থিত ছিলেন প্রতাপাদিত্য নগর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দেবব্রত মাইতি সহ কাকদ্বীপ ব্লক তৃণমূল কংগ্রেসের নেতৃত্ববৃন্দ।

Related Articles

Back to top button