05 Aug 2021, 4:49 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবররাজ্য

লোকাল ট্রেন চালুর জন্য রাজ্যের কাছে আবেদন পূর্ব রেলের

স্টাফ রিপোর্টারঃ করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তের জেরে লোকাল ট্রেন বন্ধ। করোনা আবহে শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেন চলেছে। এই আবহে স্পেশাল ট্রেনগুলির সংখ্যাও কমিয়ে দেওয়া হয়। এই মুহূর্তে শিয়ালদা ও হাওড়া ডিভিশন মিলিয়ে প্রায় ৩৪০টির মতো স্টাফ স্পেশাল ট্রেন চালু আছে।

তবে পরিস্থিতিতে বদলাতেই স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে। তা সত্ত্বেও ট্রেনের উপর চাপ পড়ায় শারীরিক দূরত্ব বজায় রাখা যাচ্ছে না। আর তাই ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক করার আবেদন জানিয়ে রাজ্য সরকারের দ্বারস্থ হয়েছে পূর্ব রেল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, যে রুটে যেমন ভাবে যাত্রী সংখ্যা বাড়ছে তেমন ভাবেই বাড়ানো হচ্ছে স্পেশাল ট্রেনের সংখ্যাও।

এছাড়া আগামী ১৬ ও ১৭ জুন থেকে পুনরায় চালু হচ্ছে দূরপাল্লার বেশ কয়েক জোড়া ট্রেন। পূর্ব রেল সূত্রে খবর, ৩৩ জোড়া স্পেশাল ট্রেন ফের চালু করা হবে। পূর্ব রেলের তরফে আরও বলা হয়, এবছর রাজ্যে লকডাউন জারি হওয়ার পর শুধুমাত্র জরুরি বিভাগের সঙ্গে যুক্ত কর্মীদের কর্মস্থলে পৌঁছে দিতে বিশেষ ট্রেন চালু রেখেছিল।

এরপর রাজ্য সরকারের নির্দেশে এই ট্রেনগুলিতে স্বাস্থ্য ও অন্যান্য কয়েকটি বিভাগের কর্মীরাও যাতায়াত করতে শুরু করেন। তবে এত কম সংখ্যক বিশেষ ট্রেনে করোনা বিধি মানা সম্ভব হচ্ছে না। অনেক সময়ই দেখা যাচ্ছে গন্তব্যস্থলে পৌঁছতে এই ট্রেনগুলিতে উঠে পড়ছেন সাধারণ মানুষ। ট্রেনগুলিতে প্রচণ্ড ভিড় হচ্ছে। এর জেরে করোনা আরও ছড়াতে পারে।

Related Articles

Back to top button