23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবররাজ্য

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প থেকে বঞ্চিত হবেন রাজ্যের ৩ কোটি মহিলা! দাবি শুভেন্দুর

স্টাফ রিপোর্টারঃ মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণ করতেই আগামী ১৬ অগস্ট থেকে রাজ্যজুড়ে দুয়ারে সরকার প্রকল্প চালু হচ্ছে। কিন্তু সেই প্রকল্পের বাস্তবায়ন শুরু হওয়ার আগেই এই নিয়ে বড় কিছু প্রশ্ন তুলে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক করে এই প্রকল্পের প্রতিশ্রুতির সঙ্গে বাস্তবায়নের ফারাক নিয়ে একাধিক সওয়াল দাগেন নন্দীগ্রামের বিধায়ক।

‘লক্ষী ভাণ্ডার’ নিয়ে শুভেন্দুর দাবি, ভোটের আগে মাননীয়া বলেছিলেন, সমস্ত মহিলাকে এই কর্মসূচির আওতায় তিনি আনবেন। ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়, ১ কোটি ৬ লক্ষ পরিবারের সমস্ত মহিলাকে এই প্রকল্পের অন্তর্ভুক্ত করা হবে। এই পরিবারগুলিতে ৫ কোটির বেশি মহিলা রয়েছেন। কিন্তু সরকার ২ কোটির কম মহিলাকে বেছে নিয়েছে নিজের প্রতিশ্রুতি ভঙ্গ করেছে।” প্রাণীমিত্রা, আশাকর্মীরা যে এই সুবিধা পাবেন না, এটাও আগে বলা হয়নি বলে এ দিন দাবি করেছেন শুভেন্দু। তিনি আরও বলেন, “ভোটের আগে ৫ টাকার ডিম ভাতও এখন উবে গিয়েছে। অনেক প্রতিশ্রুতির অপমৃত্যু আমরা এই ৩ মাসের মধ্যেই দেখতে শুরু করেছি।” শুভেন্দু বলে চলেন, “এর জন্য মাননীয়া মাসে ১৩০০ কোটি খরচ করবেন।

কিন্তু এতে বাংলার প্রায় ৩ কোটি মহিলা এই প্রকল্প থেকে বঞ্চিত হবেন।” গোটা প্রকল্পের বাস্তবায়নের ক্ষেত্রে দ্বিচারিতা হয়েছে বলে দাবি করেছেন তিনি। শুভেন্দুর কটাক্ষ, “ভোটের আগে একরকম মুখ আর ভোটের পরে আরেক রকমের মুখোশ, এটা আমরা বাংলার মহিলাদের কাছে আমরা তুলে ধরতে চাই।”

Related Articles

Back to top button