21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

রেশন ডিলারদের বকেয়া কমিশন মেটানোর দাবি উঠল বকখালিতে

বিশ্ব সমাচার, নামখানা: রেশন ডিলারদের বকেয়া কমিশনের দাবি উঠল দক্ষিণ ২৪ পরগনার বকখালিতে। সোমবার এখানে বেঙ্গল ফেয়ার প্রাইস শপ ডিলার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলার অ্যাসোসিয়েশন, কলকাতা অ্যান্ড আরবান ফেয়ার প্রাইস শপ ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যৌথ মঞ্চের উদ্যোগে আয়োজিত সভায় এই দাবি ওঠে। রাজ্য তথা জেলার রেশন ডিলাররা একত্রিত হয়ে ২১ দফা দাবি তোলেন।

সরকার দাবি পূরণ না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানানো হয়।এদিনের সভায় উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী, জেলা পরিষদের অধ্যক্ষ সীমান্ত মালি সহ সংগঠনের জেলা সভাপতি ও সম্পাদকরা প্রমুখ। ডিলারদের বক্তব্য, ২০১৬ সালের ২৭ জানুয়ারি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের সমাবেশে ‘সকলের জন্য রেশনের’ স্বীকৃতি দিয়ে ‘খাদ্যসাথী প্রকল্পের’ ঘোষণা করেছিলেেন। তারপর থেকে শত প্রতিকূলতার মধ্যে দিয়ে গ্রাম থেকে শহরে রাজ্যের সমস্ত ডিলাররা প্রচুর পরিশ্রমের মধ্যে দিয়ে বাস্তবায়িত করেছেন দিদির স্বপ্নের প্রকল্প। দুঃখের কথা, ডিলারদের দীর্ঘদিনের অর্থনৈতিক সমস্যা মেটেনি।

অতিমারি করোনা আবহে কেন্দ্র ও রাজ্য সরকার প্রদত্ত রেশন ব্যবস্থা বর্তমান সমাজে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছে। নিরলস পরিশ্রম দিয়ে ডিলাররা তার পরিষেবা দিয়েছেন। কিন্তু তাঁদের সুরক্ষার কথা মাথায় রাখেনি সরকার। যখন থেকে বিনামূল্যে রেশন ব্যবস্থা চালু হয়েছে, তখন কয়েক মাস রেশন ডিলাররা কমিশন পেলেও পরে আর তা মিলছে না। এমনটাই জানিয়েছেন ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিখিলেশ ঘোষ।

Related Articles

Back to top button