28 Jul 2021, 1:23 AM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবররাজ্য

রাস্তায় অমিল বেসরকারি বাস, ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা

স্টাফ রিপোর্টারঃ করোনা মোকাবিলায় রাজ্যে জারি একাধিক বিধিনিষেধ। তবে জুলাইয়ের শুরুতেই সেক্ষেত্রে বিশেষ কিছু ছাড় দেওয়া হয়েছে। রাজ্যের রাস্তায় সরকারি ও বেসরকারি বাস চলার কথা। তবে ভাড়াবৃদ্ধির দাবিতে অনড় বেসরকারি বাস কর্তৃপক্ষ। দাবিপূরণ না হওয়ায় রাস্তায় বাস নামাতে নারাজ।

তার ফলে বিধিনিষেধে ছাড় মিললেও বাস পেতে রীতিমতো দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা। ১ জুলাই থেকে রাস্তায় বাস চলার ঘোষণায় তাই যথেষ্ট খুশি হয়েছিলেন নিত্যযাত্রীরা। তবে বৃহস্পতিবার রাস্তায় বেরিয়ে কার্যত বিপরীত ছবি নজরে এল তাঁদের। শ্যামবাজার হোক কিংবা ধর্মতলা বা অফিস যাত্রীদের ভিড়ে ঠাসা মৌলালি সর্বত্রই দেখা নেই বেসরকারি বাসের।

জেলার রাস্তার ছবিও প্রায় একইরকম। কারণ, হু হু করে পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে আগের ভাড়ায় যে বাস চালানো সম্ভব নয় তা আগে বাসমালিক সংগঠনগুলির তরফে জানানো হয়েছিল। তারই যেন বাস্তবায়ন ঘটল এদিন। রাস্তায় সরকারি বাসের দেখা মিলছে। তবে যাত্রীদের একাংশের অভিযোগ, যাত্রী সংখ্যার তুলনায় রাস্তায় চলা সরকারি বাসের সংখ্য অপ্রতুল।

তার ফলে নির্দিষ্ট সময়ে অফিসে পৌঁছনোর জন্য ফের অ্যাপ ক্যাবের উপরেই ভরসা রাখতে হচ্ছে তাঁদের। মাসের শুরুতেই তার ফলে পকেট থেকে বের করতে হচ্ছে বাড়তি ভাড়া। এদিকে, বুধবারই ফিরহাদ হাকিম জানান যাত্রী ভোগান্তি দূর করতে রাস্তায় নামানো হবে সমস্ত সরকারি বাস।

বেসরকারি বাসমালিক সংগঠনগুলিকেও রাস্তায় বাস নামানোর আরজি জানান তিনি। যদিও সেই আরজিতে কোনও কাজ হয়নি বলেই মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button