21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

রাতভর বৃষ্টিতে জলমগ্ন বিস্তীর্ণ উপকূল এলাকা, ব্যাহত জনজীবন

রবীন্দ্রনাথ মণ্ডল ও অমিত মণ্ডল, নামখানা: উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে বুধবার থেকে ভারী বৃষ্টি হচ্ছে উপকূলীয় এলাকাগুলিতে। সঙ্গে ঝোড়ো হাওয়া। টানা বৃষ্টির জেরে নামখানা, সাগর, কাকদ্বীপ, পাথরপ্রতিমা সহ সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলের নিচু এলাকাগুলি জলমগ্ন হয়েছে।

ঘরবন্দি সাধারণ মানুষ। ক্ষতি হয়েছে বহু চাষের জমি। সুন্দরবনের উপকূলীয় এলাকাগুলিতে জারি করা হয়েছে সতর্কবার্তা। তৎপর রয়েছে জেলা প্রশাসন। অনেক জায়গায় মানুষকে সতর্ক করতে মাইকিং করা হচ্ছে। সমুদ্র উত্তাল থাকার কারণে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। নদীবাঁধগুলিতে নজর রেখেছে প্রসাশন। মাটির বাড়ি থেকে মানুষজনকে নিরাপদ জায়গায় সরানো হয়েছে নামখানায়। নামখানার বিডিও শান্তনু সিংহ ঠাকুর জানান, ফেরি সার্ভিসগুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বাড়ি বাড়ি গিয়ে ব্লক প্রশাসন সাধারণ মানুষকে সতর্ক করছে। মানুষজনকে নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে। ত্রাণ শিবিরগুলিতে করোনা বিধি মেনে মানুষকে রাখার ব্যবস্থা করা হয়েছে। ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া মানুষের জন্য খাবার ও পানীয় জলের ব্যবস্থা করেছে নামখানা ব্লক প্রশাসন।বৃষ্টির জল জমে সব্জি চাষের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন চাষিরা। রোয়া জমি এখন জলের তলায়।

তবে যশ ও পূর্ণিমার ভরা কটালের জেরে যে সব এলাকা নদীর জলে প্লাবিত হয়েছিল, সেই জায়গাগুলিতে বৃষ্টির জল জমায় খুশি চাষিরা। তাঁরা জানান, নদীর লবণাক্ত জল বের করে দেওয়া হয়েছিল। এই বৃষ্টিতে জল জমার কারণে চাষ হবে বলে আশা করছি।

Related Articles

Back to top button